Nadia: কল্যাণী পৌরসভায় বেতনের দাবিতে কর্মীদের বিক্ষোভ

83
mamata banerjee

কলকাতা পুরসভার পেনশন বন্ধ হবার নোটিশে রাজ্য জুড়ে শোরগোল। এবার আলোচনার কেন্দ্রে কল্যাণী পৌরসভা। বেতন বৃদ্ধি ও প্রভিডেন্ট ফান্ডের টাকা সময়মতো জমা দেওয়া সহ একাধিক দাবিতে সরব কর্মচারীরা। নদিয়ার (Nadia) কল্যানী পৌরসভার অস্থায়ী সাফাই কর্মীরা কাজ বন্ধ করে বিক্ষোভ দেখান। এর ফলে পৌর পরিষেবা ব্যাহত হয়।

সকাল থেকেই পৌরসভার গেটে বিক্ষোভ চলে অস্থায়ী কর্মীদের। তারা পৌরসভার স্থায়ী কর্মীদের ঢুকতে বাধা দেন। বিক্ষোভকারীদের অভিযোগ, পৌর কর্তৃপক্ষকে বারেবারে বলে বেতনের সুরাহা না হওয়ায় অবশেষে তাঁরা এই বিক্ষোভের পথ বেছে নিয়েছেন।

রাজ্য কোষাগারে অর্থ সংকট। বাজার থেকে ধারের পরিমাণ সর্বকালীন রেকর্ড করতে চলেছে। তবে তৃণমূল কংগ্রেসের দাবি, রাজ্য ভিত্তিক ধার নেওয়ার তালিকায় বিজেপি শাসিত উত্তরপ্রদেশ। যদিও এই তালিকায় দ্বিতীয় স্থানটি পশ্চিমবঙ্গের।

রিজার্ভ ব্যাংকের পক্ষ থেকে দেওয়া তথ্য অনুযায়ী, আগামী দিনে ১ হাজার কোটি টাকার ঋণ নেবে বঙ্গ। নতুন বছরের শুরুতেই গত ৬ জানুয়ারি দেশের নয় রাজ্য বাজার থেকে মোট ১৯ হাজার ৩৪০ কোটি টাকা ঋণ নিয়েছিল বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক৷

বিগত বাম আমলে বাংলার কাঁধে যে ঋণ ছিল, তা এখন বেড়েছে কয়েক গুণ। বাম শাসনে রাজ্যের মোট ঋণ ছিল ১ লক্ষ ৯৩ হাজার কোটি টাকা। বর্তমান তৃণমূল কংগ্রেস সরকারের আমলে ২০২১-২২ অর্থবর্ষে বোঝার পরিমাণ বেড়ে হতে পারে ৫ লক্ষ ৫০ হাজার কোটি টাকা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)