Jhargram: অভিষেকের কনভয়ে হামলায় অভিযুক্তদের ধরপাকড়, জঙ্গলমহল গরম

বিজেপি সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষের বাড়িতেও হামলা হয়েছে আগে।

123
mamata banerjee abhishek banerjee

হামলার সময় অসহায় থাকা পুলিশ চাপের মুখে রাতেই শুরু করে ধরপাকড়। আঞ্চলিক দল (TMC)তৃ়ণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee) অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় ঘেরাো ও মন্ত্রী বীরবাহা হাঁসদার (Birbaha Hansda) গাড়িতে হামলার অভিযোগে চার জনকে গ্রেফতার করা হলো। শুক্রবার ঝাড়গ্রামের (Jhargram) নারায়ণপুরে ঘটেছিল হামলা। তবে এই বিক্ষোভ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে কুড়মি সমাজ। আর মন্ত্রী বীরবাহা হাঁসদা বলেছেন, মার্ডার করার পরিকল্পনা করা হয়েছিল।

kurmi protest, Birbaha Hansda

শুক্রবার রাতে ঝাড়গ্রাম থেকে পশ্চিম মেদিনীপুরের শালবনিতে ঢোকার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার অভিযোগ ওঠে। এই ঘটনার পর অভিষেক বলেন, এই বিক্ষোভের পিছনে কারা আছে, তা না জানালে প্রশাসন কড়া হাতে ব্যবস্থা নেবে। সেই ঘটনার ১২ ঘণ্টার মধ্যেই মামলা রুজু করেছে পুলিশ।

উল্লেখ্য, মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে ভাঙচুর হওয়ায় সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ, খুনের চেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে, যা জামিন অযোগ্য। অন্যদিকে, অভিযোগ দায়ের করা হয়েছে মন্ত্রী বীরবাহার তরফ থেকেও।

বীরবাহার গাড়ির চালককেও মারধর করার অভিযোগ উঠেছে। আরও বেশ কয়েকজন ওই ঘটনায় আহত হয়েছে বলে অভিযোগ উঠছে। নবান্নের তরফে, ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপারের কাছে ওই ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে ।

শনিবার মোট চারজনকে পুলিশ আটক করেছে । তবে পুলিশের পক্ষ থেকে তাদের নাম জানানো হয়নি। এরই মধ্যে শনিবারই শালবনিতে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, কুড়মি সম্প্রদায়ের মানুষ এদিন মমতাকেও তাদের দাবি জানাবেন।