Election Commission: ভুয়ো ভোটের নিয়ে সরব কমিশন, DM-SPদের কড়া বার্তা কমিশনের

শিয়রে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই ভারতের নির্বাচন কমিশনের (Election Commission) ফুলবেঞ্চ বাংলায় এসে গিয়েছে। আজ সমস্ত রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করে কমিশন। পরে বৈঠক হয় রাজ্য…

Election Commission Issues Strict Directive to DMs and SPs on Fake Votes

শিয়রে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই ভারতের নির্বাচন কমিশনের (Election Commission) ফুলবেঞ্চ বাংলায় এসে গিয়েছে। আজ সমস্ত রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করে কমিশন। পরে বৈঠক হয় রাজ্য প্রশাসনের সঙ্গেও। বৈঠকে উপস্থিত DM, SP দের একহাত নেয় কমিশন।

ভোটে হিংসা পুরোপুরি বন্ধ করার বার্তা দেয় কমিশন। ভুয়ো ভোটার নিয়ে ফুল বেঞ্চের প্রশ্নের মুখে পড়েন একাধিক জেলাশাসক। কমিশনের প্রশ্ন, ‘ভোটার লিস্ট থেকে কেনো ভুয়ো নাম বাদ নয়?’ পাশাপাশি এদিন আইন শৃঙ্খলা নিয়েও করা বার্তা দেওয়া হয় কমিশনের তরফে।

জানা গিয়েছে, এদিনের বৈঠকে কোচবিহার ও দক্ষিণ ২৪ পরগনাকে বাড়তি গুরত্ব দিয়েছে কমিশন। ভোটের সময় কোচবিহার ও দক্ষিণ ২৪ পরগনায় থাকবে অতিরিক্ত ফ্লাইং স্কোয়াড টিম। থাকবে স্থায়ী নজরদারি টিমও।

শুধু তাই নয়, ভোট ঘোষণা হওয়ার পর নির্বাচন আচরণবিধি যাতে মানা হয়, রাজ্য প্রশাসনের সঙ্গে বৈঠকে সেই বিষয়টি ও স্থির করা হয়। এর আগে আইন শৃঙ্খলা নিয়ে রবিবারই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক, CISF জওয়ান ও নোডাল অফিসারদের সঙ্গে বৈঠক করেছে কমিশন। বিগত ভোটে যেভাবে হিংসা দেখেছে বাংলার মানুষ, সেই থেকে শিক্ষা নিয়েই কমিশনের এই সিদ্ধান্ত বলেই মনে কড়া হচ্ছে।