Friday, February 3, 2023

Bollywood: সিনেমারকে হার মানানো বলিউড তারকাদের সেরা ত্রিকোণ প্রেমের কাহিনী

- Advertisement -

বলিউড (Bollywood) আর বলি সেলেবদের প্রেমকাহিনী নিয়ে চর্চা সবসময় তুঙ্গে থাকে। পর্দার ওপারে অভিনেতা-অভিনেত্রীরা কে কার প্রেমে হাবুডুবু খাচ্ছেন তা জানতে বরাবরই উৎসুক দর্শকমহল। তবে শুধু প্রেমই নয়, বলি তারকাদের মধ্যে ত্রিকোণ প্রেমের গুঞ্জনও কিন্তু বেশ জমজমাট। কোনো কোনো তারকা প্রকাশ্যে মেনে নিয়েছেন নিজেদের প্রেমের কথা। আবার কেউ চিরকালই অস্বীকার করে গিয়েছেন। বলিউডের ৫ সেরা ত্রিকোণ প্রেম কোনগুলি? আসুন দেখে নিন একনজরে।

রেখা-অমিতাভ-জয়া
বলিউডের ত্রিকোণ প্রেম বলতেই প্রথমেই যাদের কথা মাথায় আসে তাঁরা হলেন বিগ বি, অর্থাৎ অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং রেখা। গ্ল্যামার কোশেন্টেও ইন্ডাস্ট্রির সব ‘লভ ট্রায়েঙ্গল’-কেই হার মানিয়েছেন তাঁরা। যদিও অমিতাভ-রেখার অ্যাফেয়ার সব সময়ই টপ সিক্রেট। জয়া বচ্চনের সঙ্গেই দীর্ঘ সংসার জীবনের পরেও রেখাকে নিয়ে গুঞ্জন কিন্তু এখনও বেশ তরতাজা।

ডিনো-বিপাশা-জন
‘রাজ’ ছবিতে একসঙ্গে কাজ করার পর থেকেই শুরু হয় ডিনো মোরিয়া ও বিপাশা বসুর প্রেমকাহিনি। ২০০২-এ ব্রেক আপের পর বিপাশার জীবনে নতুন প্রেম আসে অভিনেতা জন আব্রাহামের হাত ধরে। পরে যদিও সেটাও ভেঙে যায়। বিপাশা এখন কর্ণ সিংহ গ্রোভারের গৃহিণী এবং সম্প্রতি কন্যা সন্তানের মা হয়েছেন অভিনেত্রী।

- Advertisement -

বিবেক-ঐশ্বর্য-সলমন
নব্বইয়ের দশকে বলিউডের সেরা ত্রিকোণ প্রেম বিবেক ওবেরয়-ঐশ্বর্যা রাই-সলমন খানের। ঐশ্বর্যার অভিযোগ ছিল, সলমন নাকি তাঁকে মারধর করেছিলেন। প্রেম ভেঙে যাওয়ার পর বিবেক ওবেরয়ের সঙ্গে দীর্ঘ দিন সম্পর্ক ছিল প্রাক্তন বিশ্বসুন্দরীর। এই নিয়ে বেশ জল্পনার জালও বোঁনা হয়েছিল।

সুজান-হৃত্বিক-কঙ্কনা
ছোটবেলার বন্ধু থেকে প্রেম। তারপর বিয়ে। হৃত্বিক রোশন ও সুজান খানের জুটিও বেশ নজরকাড়া ছিল বলিউডে। যদিও ২০১৪-এ বিবাহ বিচ্ছেদ হয় তাঁদের। তারই মাঝে অভিনেত্রী কঙ্কনা রানাওয়াতের সঙ্গে হৃত্বিকের নাম জড়ায়। যদিও সেই সম্পর্ক কোনোদিনই স্বিকার করেননি হৃত্বিক। বর্তমানে বলি পাড়ায় সাবা আজাদের সাথে হৃত্বিকের নতুন সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছে।

শাহিদ-করিনা-সইফ
শাহিদ কপূরের ‘চকোলেট বয়’ লুকে মন মজেছিল কপূর বংশের মিষ্টি মেয়ে বেবোর,অর্থাৎ করিনা কপূরের। ‘ফিদা’ ছবিতে তাঁদের অন-স্ক্রিন কেমিস্ট্রি দ্রুত অফ-স্ক্রিনেও নজর কেড়েছিল। যদিও ‘জব উই মেট’-এর পরই সম্পর্ক ভেঙে যায় শাহিদ-করিনার। কারণ ‘তশন’ ছবির সেটে ছোটবেলার ‘ক্রাশ’ সইফ আলি খানের প্রেমে পড়েন করিনা। তবুও শাহিদের সাথে করিনার সম্পর্কের গুঞ্জন বহুদিন পর্যন্ত বেশ তরতাজা ছিল।