জনপ্রিয় ফিচার বন্ধ করতে চলেছে Facebook

 ফেসবুক ব্যবহারকারীরা কিছুটা হলেও ধাক্কা খেতে চলেছেন, কারণ এক জনপ্রিয় ফিচার বন্ধ করতে চলেছে ফেসবুক। আগামী ১ অক্টোবর থেকে এই বিশেষ ফিচারটি বন্ধ করে দেওয়া…

 ফেসবুক ব্যবহারকারীরা কিছুটা হলেও ধাক্কা খেতে চলেছেন, কারণ এক জনপ্রিয় ফিচার বন্ধ করতে চলেছে ফেসবুক। আগামী ১ অক্টোবর থেকে এই বিশেষ ফিচারটি বন্ধ করে দেওয়া হচ্ছে।

জানা গিয়েছে, ফেসবুক ১ লা অক্টোবর থেকে তার লাইভ শপিং ফিচারটি বন্ধ করে দেওয়ার এবং ইনস্টাগ্রামে তার প্রধান অ্যাপ্লিকেশন এবং শর্ট-ফর্ম ভিডিও প্ল্যাটফর্ম রিলস-এ মনোনিবেশ করার ঘোষণা দিয়েছে। 

ফেসবুকের লাইভ শপিং ফিচার কী?
ফেসবুকের লাইভ শপিং বৈশিষ্ট্যটি নির্মাতাদের পণ্যসম্পর্কে সম্প্রচার এবং বিক্রি করতে দেয়। লাইভ বৈশিষ্ট্যটি ২০১৮ সালে থাইল্যান্ডে প্রথম চালু করা হয়েছিল।

ফেসবুক জানিয়েছে, “যেহেতু ব্যবহারকারীরা শর্ট-ফর্ম ভিডিওগুলি দেখতে পছন্দ করেন, তাই আমরা ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিলগুলিতে আমাদের মনোযোগ নিবদ্ধ করছি।” ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, যাদের চেকআউটের দোকান আছে এবং তারা ইন্সটাগ্রামে একটি লাইভ শপিং ইভেন্টহোস্ট করতে চান তারা তা করতে পারেন। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, আপনি যদি আগের লাইভ ভিডিওটি নিরাপদ করতে চান, তাহলে আপনি আপনার ভিডিও আপনার পেজ বা ক্রিয়েটর স্টুডিওতে ডাউনলোড করতে পারেন। 

মেটা তার TikTok প্রতিদ্বন্দ্বী শর্ট-ভিডিও মেকিং প্ল্যাটফর্ম Reels এবং Reels-এর বিজ্ঞাপনগুলি থেকে $ 1 বিলিয়ন বার্ষিক রাজস্ব রান রেট অতিক্রম করেছে যা এখন চালু হওয়ার পর থেকে একই সময়ে ফেসবুক / ইনস্টাগ্রাম স্টোরিজের চেয়ে বেশি আয়ের হার রয়েছে। মেটা তার দ্বিতীয়-চতুর্থাংশের আর্নিগ কলের সময় ঘোষণা করেছিল যে লোকেরা রিলগুলিতে 30 শতাংশ বেশি সময় ব্যয় করে।