Friday, February 3, 2023

Transfer window: ইঙ্গিতে বড়সড় ঘোষণা করে দিল ইস্টবেঙ্গল কোচ কনস্টাটাইন

- Advertisement -

ফিফা শীতকালীন ট্রান্সফার উইন্ডোকে (Transfer window) কাজে লাগিয়ে শুধু ২০২২-২৩ ইন্ডিয়ান সুপার লিগ(ISL) সেশন নয়, ২০২৩-২৪ ISL মরসুমের জন্যে একটু একটু করে ঘর গোছানোর মানসিকতা তলে তলে নিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল কর্তারা, এমন ইঙ্গিত পাওয়া গিয়েছে বৃ্হস্পতিবার ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টাটাইনের বক্তব্যে।

শুক্রবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ISL’র ম্যাচ রয়েছে মহেশ, জর্ডনদের। এই ম্যাচের আগে প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে লাল হলুদ কোচ কনস্টাটাইন খোলাখুলি ভাবে স্বীকার করে নিয়েছেন ফিফা ট্রান্সফার উইন্ডোকে কাজে লাগাতে চাইছে টিম ভোলবদলের জন্যে।সঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্য কনস্টাটাইনের ২০২৩-২৪ আইএসএল নিয়ে।

৮ ম্যাচ খেলে লিগে ৫ ম্যাচ হেরেছে ইস্টবেঙ্গল এফসি।জিতেছে তিন ম্যাচ। এমন অবস্থাতে লিগে যতটা সম্ভব ওপরে দিকে উঠাই লক্ষ্য এখন টিম ইস্টবেঙ্গলের।কিন্তু ক্লাব কর্তা এবং টিম ম্যানেজমেন্টের মাথাতে ঘুরছে অন্য অঙ্ক।’যা হওয়ার হয়ে গিয়েছে,এখন সামনের দিকে তাকানোর সময়’ এমন মানসিকতায় নিয়ে ২০২৩-২৪ ইন্ডিয়ান সুপার লিগ টুর্নামেন্টে ঘর গোছানোর মানসিক প্রস্তুতি সেরে ফেলেছে লাল হলুদ শিবিরের কর্তারা।

- Advertisement -

এই সূত্রেই ইস্টবেঙ্গল এফসি হেডকোচ স্টিফেন কনস্টাটাইনের বক্তব্য, ‘গ্রীষ্মের দলবদলের কথা জানুয়ারি থেকে ভাবতে শুরু করে দিতে হয়। না হলে কোটি কোটি টাকা খরচ করেও ভাল খেলোয়াড় পাওয়া কঠিন’।

আর সাম্প্রতিক দলবদল নিয়ে লাল হলুদ শিবিরের বৃটিশ কোচের দাবি, ‘কোনও নতুন অপশন থাকলে পেশাদার ক্লাব হিসেবে অবশ্যই সেটা আমাদের নেওয়া উচিত’। সঙ্গে বলেন,’চারপাশে অনেক কিছু ঘটে চলেছে। সে রকম পরিকল্পনা রয়েছে। এখনও চূড়ান্ত কিছু হয় নি, এই ব্যাপারে কিছু বলতে পারব না। তবে এই বিষয়টা একেবারে উড়িয়ে দিচ্ছি না। আবার ইতিবাচক উত্তরও দিতে পারছি না। দুটো ম্যাচ রয়েছে, লম্বা একটা ছুটি পাওয়া যাবে। তখন এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে’।

ইঙ্গিতে স্পষ্ট, জানুয়ারির ট্রান্সফার সেশনে ইস্টবেঙ্গল এফসি বড়সড় রদবদলের পথে সঙ্গে ২০২৩-২৪ আইএসএল সেশনকে ‘পাখির চোখ’ করে এগোনোর প্রস্তুতি সেরে ফেলেছে টিম ম্যানেজমেন্ট এবং ক্লাব কর্তারা।