19 C
Kolkata
Sunday, February 5, 2023

পাকিস্তানের ভক্তদের কাছে রোহিত শর্মা ভারতের ‘ইনজামাম’: শোয়েব আখতার

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: “পাকিস্তানে মানুষ ভারতীয় ক্রিকেটারদের পছন্দ করে এবং প্রশংসা করে। তারা বিরাট কোহলির প্রশংসা করেন, তারা রোহিত শর্মাকে আরও বেশি পছন্দ করেন। তাই তারা তাকে ভারতের ইনজামাম বলে ডাকে,” প্রাক্তন পাকিস্তান পেস বোলার শোয়েব আখতার এমনটাই বলেছেন। ২৪ অক্টোবর দুবাইয়ে সুপার ১২ মঞ্চে টি -টোয়েন্টি ক্রিকেটে পাঁচ বছরেরও বেশি সময় পর ভারত ও পাকিস্তান একে অপরের সাথে ম্যাচ খেলতে নামবে।

- Advertisement -

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ বলেছেন সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২১’র সময় ভারতীয় খেলোয়াড়দের অনুশীলনের কারণে ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের থেকে এগিয়ে থাকবে।

- Advertisement -

“ইতিহাসের পাতা উল্টোলে, ভারত সবসময় এই (বিশ্বকাপ) ম্যাচ জিতেছে। কিন্তু এটা নির্ভর করে খেলোয়াড়রা ম্যাচের দিন কেমন পারফরম্যান্স করে। ভারতীয় দলের একটি সুবিধা আছে তারা সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল খেলেছে এবং কন্ডিশনে অভ্যস্ত। খেলোয়াড়রাও ফর্মে আছে,” বলেছেন কাইফ।

“পাকিস্তান জিতলে হতবাক হতে হবে। অবশ্যই, টি -টোয়েন্টিতে যাকিছু ঘটতে পারে, কিন্তু কাগজে -কলমে ভারত অনেক শক্তিশালী দল বলে মনে হচ্ছে,” এমন কথাও মহম্মদ কাইফের মুখে শোনা গিয়েছে।

খেলা সম্পর্কে কাইফের দৃষ্টিভঙ্গির প্রতিক্রিয়ায়, আখতার বলেন খেলোয়াড়দের দ্বারা দেখানো সাহসে ম্যাচটি জিতবে এবং ভারতীয় দলের শক্তিও স্বীকার করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

“বড় ম্যাচগুলো বড় খেলোয়াড়দের দ্বারা নয় বরং বড় সাহসের দ্বারা জিততে হয়। নিঃসন্দেহে, ভারতের আরও ভালো খেলোয়াড় আছে, কিন্তু সাহসিকতা এবং সঠিক কৌশলের মাধ্যমে সবকিছু প্রত্যাশার চেয়ে ভিন্ন হতে পারে। এছাড়াও, টি-টোয়েন্টি একটি জটিল ফর্ম্যাট। এটি একটি ৫০-৫০ গেম হতে যাচ্ছে। এটা নির্ভর করবে খেলোয়াড়রা নির্দিষ্ট দিনে কেমন পারফরম্যান্স করবে, ”আখতার জোরের সঙ্গে এই কথা বলেন।

পাকিস্তান তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতেছে কিন্তু পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে রান তাড়া করে। অন্যদিকে, ভারত তাদের উভয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ী হয়েছে।