India vs Australia: বিশাখাপত্তনম ওয়ানডে হারার রহস্য ফাঁস করলেন রোহিত শর্মা

একে বলা হয় কামব্যাক…বিপক্ষ দলকে সম্পূর্ণভাবে হাঁটুর কাছে নিয়ে আসা। বিশাখাপত্তনমে ভারতের সাথে অস্ট্রেলিয়া (India vs Australia) যা করেছে।

একে বলা হয় কামব্যাক...বিপক্ষ দলকে সম্পূর্ণভাবে হাঁটুর কাছে নিয়ে আসা। বিশাখাপত্তনমে ভারতের সাথে অস্ট্রেলিয়া (India vs Australia) যা করেছে।

একে বলা হয় কামব্যাক…বিপক্ষ দলকে সম্পূর্ণভাবে হাঁটুর কাছে নিয়ে আসা। বিশাখাপত্তনমে ভারতের সাথে অস্ট্রেলিয়া (India vs Australia) যা করেছে। ওয়ানডেতে দুটি শক্তিশালী দলের মধ্যে এটি খুব কমই দেখা যায়। মুম্বাইয়ে হারের পর বিশাখাপত্তনম ওয়ানডেতে ভারতকে সুযোগ দেয়নি অস্ট্রেলিয়া। প্রথমে ঘরের মাঠে সর্বনিম্ন স্কোরে অলআউট করে তারপর ১ ঘণ্টা ৬৬ বলে ম্যাচ শেষ করে। ওয়ানডেতে বলের দিক থেকে এটাই ভারতের সবচেয়ে বড় পরাজয়। অস্ট্রেলিয়া বিশাখাপত্তনম ওডিআইতে ২৩৪ বলে (৩৯ ওভার) ১০ উইকেটে ভারতকে হারিয়েছে।

১১৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ট্র্যাভিস হেড ও মিচেল মার্শের উদ্বোধনী জুটি ঝড়ো ইনিংস খেলেছে। মার্শ ৩৬ বলে ৬৬ রান করেন। এই ইনিংসে মার্শ মারেন ৬টি চার ও ছক্কা। একই সঙ্গে ৩০ বলে ৫১ রান করেন হেড। হেড তার ইনিংসে ১০টি চারে রান করেন। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। এখন সিরিজ নির্ধারণ করা হবে চেন্নাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় ও নির্ধারক ম্যাচে।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

বিশাখাপত্তনম ওয়ানডেতে দলে ফিরেছেন ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু, ফেরার সময় তাকে অপমানজনক পরাজয়ের মুখে পড়তে হয়। ম্যাচের পর রোহিত শর্মা বলেন, “এই পরাজয় সত্যিই হতাশাজনক, এতে কোনো সন্দেহ নেই। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলিনি। আমরা পরিস্থিতি বুঝে ব্যাট করিনি। পিচ এবং কন্ডিশন বুঝতে পারিনি। আমরা শুরু থেকেই জানতাম যে ১১৭ যথেষ্ট হবে না। যাইহোক, ভাইজাগের উইকেট কোনোভাবেই ১১৭ রানের মূল্য ছিল না। শুধু, আমরা ব্যাটিং নষ্ট করেছি।

রোহিত শর্মা বলেছেন যে আমরা প্রথম ওভারেই শুভমান গিলের উইকেট হারিয়েছি। এরপর বিরাট কোহলি এবং আমি দ্রুত ৩০-৩৫ রান করেছিলাম। কিন্তু তারপর আমি আউট হয়ে যাই এবং আমরা পরপর দুটি উইকেট হারাই। এ কারণে আমরা ব্যাকফুটে চলে এসেছি। এমন পরিস্থিতি থেকে ফিরে আসা কঠিন। আজকের দিনটি আমাদের জন্য ছিল না।

রোহিত আরও বলেছেন, “মিচেল স্টার্ক একজন গুণী বোলার। কয়েক বছর ধরে নতুন বলে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত বোলিং করে আসছেন তিনি। সে তার শক্তি অনুযায়ী বোলিং করতে থাকে এবং আমরা স্টার্কের ফাঁদে পড়তে থাকি। এটা এমন একটা জিনিস, যেটা আমাদের বুঝতে হবে এবং কন্ডিশন অনুযায়ী খেলতে হবে।