19 C
Kolkata
Sunday, February 5, 2023

Qatar WC: রাজপথে নীল সাদা ‘আর্জেন্টাইন ওয়েভ’! মেসি-মেসি আওয়াজে মাতোয়ারা কাতার

- Advertisement -

সুজানা ইব্রাহিম মোহনা, দোহা সিটি: এ কোন দেশ কাতার নাকি আর্জেন্টিনা! রাজপথে নীল সাদা পতাকার দুলুনি। কে বলে আর্জেন্টাইন ওয়েভ (Argentine Wave) হয়না? হয়। প্রবল জনপ্লাবন নেমেছে রাজপথে। আর্জেন্টিনীয়, কাতারি সবাই নীল সাদা পতাকা আর (Messi) মেসির ছবি নিয়ে অদ্ভুত এক ছন্দে দুলছেন। এর নাম আর্জেন্টাইন ওয়েভ। কাতার বিশ্বকাপে (Qatar WC) মেসি ও আর্জেন্টিনার (Argentina)  মরণ বাঁচন লড়াই।

- Advertisement -

ফুটবলের দুনিয়ায় সুবিখ্যাত হয়ে আছে (Mexican Wave) মেক্সিকান ওয়েভ। দেশের সমর্থনে মেক্সিকানরা বিশেষ ছন্দে দুলতে থাকেন। কিন্তু কাতারের রাজপথে দেখছি আর্জেন্টাইন ওয়েভ।

- Advertisement -

রবির রাতে মেসির মরণ বাঁচন লড়াইয়ের আগের ম্যাচে সৌদি আরবের কাছে হেরেছে আর্জেন্টিনা। পেনাল্টিতে মেসি গোল করলেও শেষ মুহূর্তে আরব হামলায় ধসে পড়েছিল দুবারের বিশ্বসেরা আর্জেন্টিনার দুর্গ। এই ম্যাচ হেরে বিপাকে আর্জেন্টিনা। খোদ মেসির উপরেই পড়েছে প্রবল চাপ। মেক্সিকো কড়া প্রতিপক্ষ।

আর্জেন্টিনার তারকা তথা বিশ্ব ফুটবলের নায়ক মেসির শেষ বিশ্বকাপ এটি। কাতার থেকে তিনি বিশ্বকাপকে বিদায় জানাবেন। সেই অর্থে বিশ্ব ফুটবল থেকে মেসি বিদায় নিচ্ছেন।

পুরো কাতার জুড়ে গণউন্মাদনা। মেসি মেসি আওয়াজে মাতোয়ারা কাতার। তাঁর দেশ আর্জেন্টিনাতেও চড়ছে উত্তেজনার পারদ। প্রয়াত ফুটবল রাজপুত্র মারাদোনার পর মেসিকে নিয়েই আবেগমথিত আর্জেন্টাইনরা। রবির রাতে মেক্সিকোর মতো প্রবল প্রতিপক্ষের সামনে কঠিন পরীক্ষায় নামছেন মেসি।

কাতার বিশ্বকাপে মেক্সিকোর মুখোমুখি আর্জেন্টিনা। দুই শক্তিশালী দলের লড়াই।

ক্যালেন্ডারের হিসেবে শনিবার পার করে মাঝ রাতে অর্থাৎ রবিবার আর্জেন্টিনা ও মেক্সিকো দুই প্রবল শক্তিশালী দেশ মুখোমুখি হতে চলেছে। আর্জেন্টাইন মেসির ফুটবল জাদু দেখা পেতে অধীর আগ্রহ যেমন তেমনই সবাই বসে আছেন বিখ্যাত মেক্সিকান ওয়েভ (গ্যালারিতে মেক্সিকো সমর্থকদের একসাথে বিশেষ দোলা) দেখার জন্য। গোল চাই গোল চাই দাবি। মেসি গোল করলেই আবেগ আর মেক্সিকো গোল করলেই বিখ্যাত সেই ওয়েভ দেখা যাবে।