Qatar WC: বিশ্বকাপের আবেগঘন মুহূর্ত রোনাল্ডোর! নয়া রেকর্ডও গড়লেন CR7

21

পর্তুগালের হয়ে শেষ বিশ্বকাপ খেলতে নামলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে ঘানার বিরুদ্ধে খেলতে নামার আগে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় আবেগে কেঁদে ফেললেন সিআর সেভেন(CR7) । রোনাল্ডো এই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়৷পঞ্চম বিশ্বকাপে খেলতে নামছেন পর্তুগাল সুপারস্টার। শুরু থেকেই জাও ফেলিক্সের সঙ্গে আক্রমণে নেতৃত্ব দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো৷ এখনও অবধি দেশের হয়ে ১৯২টি ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন ১১৭টি। ২০০৬ সালের বিশ্বকাপে দলকে সেমি ফাইনালে তুলে নিয়ে গিয়েছিলেন রোনাল্ডো।

টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে নেমে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় কেঁদে ফেলেছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আর এদিন বিশ্বকাপের মঞ্চে কেঁদে ফেললেন পর্তুগাল অধিনায়ক৷গোল করে রেকর্ড গড়লেন রোনাল্ডো। পরপর পাচটি বিশ্বকাপে গোল করার বিরল নজির গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো৷ বিশ্বকাপে দ্বিতীয় বয়স্কতম ফুটবলার হিসেবে গোল করার কৃতিত্ব দেখালেন। তার আগের নাম রজার মিল্লার। তিনি ১৯৯৪ সালের আমেরিকা বিশ্বকাপে ৪২ বছর ৩৯ দিন বয়সে গোল করেছিলেন। ইউরোপ মহাদেশে বিশ্বকাপে বয়স্কতম গোলদাতার নাম ছিল সুইডেনের গার্নার গ্রেনের৷ তিনি ৩৭ বছর ২৩৬ দিনে গোল করার কৃতিত্ব দেখিয়েছিলেন৷ রোনাল্ডো তা করলেন ৩৭ বছর ২৯২ দিনে।

৬৪ মিনিটে পেনাল্টি থেকে তাঁর করা গোলেই এগিয়ে যায় পর্তুগাল৷ ৭৭ মিনিটে জোয়াও ফেলিক্স এবং ৮০ মিনিটে রাফায়েলের গোলে ঘানার বিরুদ্ধে ৩-২ব্যবধানে জয় পেল পর্তুগাল। ঘানার হয়ে গোল আদ্রিয়ান আয়িউ, বুখারির শেষদিকে দারুণ জমে ওঠে খেলা৷ গোটা ম্যাচেই তুল্যমূল্য লড়াই চালালেও শেষ হাসি হাসল পর্তুগাল। রোনাল্ডোর সঙ্গে তাঁর ফ্যানরাও মেতে উঠল সিউ সেলিব্রেশনে৷ বিশ্বকাপের প্রথম ম্যাচ হলেও দলের ডিফেন্স নিয়ে চিন্তা থাকল৷ শেষ মুহূর্তের ভুলে ম্যাচের ফল বদলে যেতেই পারত। ভাগ্য ভাল তা হয়নি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)