Qatar WC: ব্রাজিলের গেম প্ল্যান ফাঁস! সার্বিয়ার মাথায় গুপ্তচর ড্রোন?

মধ্যরাত পেরিয়ে ব্রাজিল ঝলক নাকি সার্বিয়ার হামলা? বিশ্বকাপ ম্যাচের আগে ড্রোন বিতর্ক

31

মহা বিতর্কে বিশ্বকাপের (Qatar WC) আয়োজক দেশ কাতার সরকার। অভিযোগ উঠছে নিরাপত্তা পরিকাঠামো নিয়ে। বিশ্বকাপের আসরে গেম প্ল্যান চুরি ও ড্রোন দিয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ উঠে গেল। মধ্যরাত পার করে মুখোমুখি হচ্ছে (Brazil) ব্রাজিল ও সার্বিয়া (Serbia)। এই দুই শক্তিশালী প্রতিপক্ষের শিবির ঘিরে হইহই কান্ড।

বিশ্ব কাঁপানো ফুটবল খেলিয়ে দেশ ছিল যুগস্লাভিয়া। এই দেশটি ভেঙে যেকটি দেশ তৈরি হয়েছে তার একটি সার্বিয়া। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন, যুগস্লাভিয়ার ফুটবল কৌশল সম্পূর্ণভাবে বর্তমান সার্বিয়া ধরে রেখেছে।  অভিযোগ কাতারে বিশ্বকাপ খেলতে আসা সার্বিয়ার শিবিরের উপর ড্রোন দিয়ে কারা যেন নজরদারি চালিয়েছে।

সার্বিয়ার ক্রীড়া কৌশল চুরি নাকি কোনও উগ্র সংগঠনের হামলার চেষ্টা তা নিয়ে বিতর্ক চলেছে। গৃহযুদ্ধে একসময় তীব্র সংঘাতপূর্ণ সার্বিয়ার খেলোয়াড়দের উপর বিভিন্ন গোষ্ঠি হামলা করতে পারে। কারণ গৃহযুদ্ধ সময়ে সার্বিয়া সরকারের দমননীতি।

এদিকে সার্বিয়ার মাথার উপর ড্রোন ঘোরা নিয়ে দলের কোচ বলেছেন তিনি কিছু জানেন না। যদিও অনেকে বলছেন, সার্বিয়ার কৌশল জানতে প্রতিপক্ষ ব্রাজিল ড্রোন পাঠিয়েছিল। তবে সার্বিয়ার তরফে বলা হয়েছে ব্রাজিল এমন করতেই পারে না।

গেমপ্ল্যান ফাঁস হওয়া বিতর্কে গরম হয়ে আছে ব্রাজিল। প্রতিপক্ষ সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ। ব্রাজিলের সংবাদমা়ধ্যম ‘গ্লোবো’ চ্যানেলে প্রকাশ করা হয়েছে প্রথম ম্যাচে জাতীয় দলের কারা কারা কীভাবে খেলবেন।  বিশ্বকাপে ব্রাজিলের একাদশ কেমন হবে তা নিয়ে বেশ লুকোচুরি করেছে ব্রাজিল টিম ম্যানেজমেন্ট। ব্রাজিলের অনুশীলনেও বিস্তর বিধিনিষেধ আরোপ করা ছিল।

গ্লোবো চ্যানেলের দাবি, ব্রাজিল একাদশের আক্রমণভাগে নেইমার ও রিচার্লিসন, রাফিনহা ও ভিনিসিয়ুস। রক্ষণভাগে থাকবেন থিয়াগো সিলভা ও মার্কুইনহোজ। লেফট ও রাইট ব্যাকে থাকবেন দানিলো ও অ্যালেক্সসান্দ্রো।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)