Pritam Kotal: ভুকোমানোভিচ সম্পর্কে কী বলছেন প্রীতম? জানুন

গত বছর প্রীতম কোটালের (Pritam Kotal) হাত ধরেই আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল মোহনবাগান ফুটবল ক্লাব। যা নিয়ে খুশির আমেজ ছিল সমর্থকদের মধ্যে। তবে নতুন মরশুম শুরু…

Pritam Kotal, Ivan Vukomanovic

গত বছর প্রীতম কোটালের (Pritam Kotal) হাত ধরেই আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল মোহনবাগান ফুটবল ক্লাব। যা নিয়ে খুশির আমেজ ছিল সমর্থকদের মধ্যে। তবে নতুন মরশুম শুরু হওয়ার আগেই বাগান শিবিরকে বিদায় জানাতে হয় তাকে। ইচ্ছে থাকলেও শেষ পর্যন্ত কলকাতা ময়দানের এই প্রধানে থাকা সম্ভব হয়নি এই বাঙালি ফুটবলারের। এই নিয়ে কিছুটা হলেও হতাশ সমর্থকরা।

তবুও দল বদল হলেও মোহনবাগানের এই প্রাক্তন অধিনায়কের উপর নজর থেকে গিয়েছে বাংলার ফুটবলপ্রেমী মানুষদের। তবে শুধু প্রীতম কোটাল নয়, বাগানের আরেক প্রাক্তন ফুটবলার প্রবীর দাস ও রয়েছেন দক্ষিণের এই ফুটবল দলে। বলতে গেলে গতবারের তুলনায় এ বছর আরো শক্তিশালী হয়ে উঠেছে ইভান ভুকোমানোভিচের কেরালা।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

ইতিমধ্যেই আইএসএলের প্লে-অফের লড়াইয়ে কোয়ালিফাই করে গিয়েছে কেরালা ব্লাস্টার্স। বর্তমানে নিজেদের ছন্দ বজায় রাখাই একমাত্র লক্ষ্য। সেইমতো বুধবার তারা খেলতে নামছে ময়দানের আরেক প্রধান ইমামি ইস্টবেঙ্গল দলের বিপক্ষে। এটি কেরালার ম্যাচ থাকায় কিছুটা হলেও বাড়তি অ্যাডভান্টেজ থাকবে ডায়মান্টাকোসদের।

অন্যদিকে, এবারের আইএসএলের প্লে-অফে নিজেদের নিয়ে যাওয়ার লড়াই ইস্টবেঙ্গলের। এখন যা পরিস্থিতি তাতে প্রত্যেকটি ম্যাচেই জয় পেতে হবে তাদের। না হলে অনায়াসে ছিটকে যাবে এই দল। সেজন্য, অ্যাওয়ে ম্যাচ থেকে পুরো পয়েন্ট সংগ্রহ করেই শহরে ফিরতে চাইছে সৌভিকরা। সেইমতো নিজেদের একাদশ সাজানোর পরিকল্পনা রয়েছে কোচের।

এসবের মাঝেই নিজের দলের কোচ ইভান ভুকমানোভিচের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রীতম। একটি জনপ্রিয় মাধ্যমে মুখোমুখি হয়ে তিনি বলেন, তিনি একজন দুর্দান্ত কোচ। তার প্রশিক্ষণে এমন কিছু রয়েছে যা আমি আগে কখনও দেখিনি। দলের প্রতি তার যে আন্তরিকতা এবং দলের ফুটবলারদের যেভাবে তিনি মানসিকভাবে সহযোগিতা করেন, তা অনস্বীকার্য।