Mohun Bagan Avenue: মোহনবাগানের নামে রাস্তার নামকরন, কবে ও কোথায় জেনে নিন

122
Mohun Bagan Football Club logo on a red and green background.

বিগত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, মোহনবাগানের নামে নতুন রাস্তার (Mohun Bagan Avenue) নামকরণের কথা। সেটা যে এবার আর কলকাতা নয় তা নিয়ে কারুর সন্দেহের অবকাশ ছিল না। কিন্তু তিলোত্তমা বাদ দিয়ে ঠিক কোথায় এবং কবে তার কোনও উত্তর ছিলনা কারুর কাছে। অবশেষে সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে উঠে আসল সেই তথ্য।

জানা গিয়েছে, শিলিগুড়ির লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটের রাস্তাটির নতুন নাম হবে “মোহনবাগান অ্যাভিনিউ”।পূব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আগামী ২রা এপ্রিল এই রাস্তাটির আনুষ্ঠানিক উদ্বোধন করবে শিলিগুড়ি পুরনিগম। এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন এটিকে মোহনবাগানের সচিব দেবাশীষ দত্ত থেকে শুরু করে সবুজ-মেরুনের কর্মসমিতির অন্যান্য সদস্যরা।

এই প্রসঙ্গে সাংবাদিক বৈঠক করে মেয়র গৌতম দেব বলেন, মোহনবাগানের নামে একটি রাস্তা হবে। সেজন্য মহানন্দা নদীর পাশে নিরঞ্জন ঘাটের ডানদিক থেকে একেবারে সূর্যসেন পার্ক পর্যন্ত রাস্তাটি কে বেছে নেওয়া হয়েছে। এটিকে ই “মোহনবাগান অ্যাভিনিউ ” হিসেবে চিহ্নিত করা হবে। সেই অনুযায়ী আগামী ২রা এপ্রিল শুভ দিন হিসেবে নির্ধারন করা হয়েছে। সেদিন মোহনবাগান ক্লাব কর্তাদের পাশাপাশি দলের একাধিক ফুটবলার থাকার ও সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, এবারের ফুটবল মরশুমের প্রথম দিকে খুব একটা ভালো ছন্দ না থাকলেও ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করে গোটা দল। যারফলে দ্বিতীয় লেগ থেকেই আক্রমনাত্মক মেজাজে খেলতে দেখা যায় এটিকে মোহনবাগান কে। একটা সময় যাদের নকআউট খেলা অনিশ্চিত ছিল, আজ তারাই বেঙ্গালুরু কে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন। এবার মিশন সুপার কাপ। এখন সেদিকেই নজর বাগান ফুটবলারদের। তবে আসন্ন এই কাপ টুর্নামেন্টের আগে দলের নামাঙ্কিত রাস্তার কথা শুনে যথেষ্ট খুশি সবুজ-মেরুন সমর্থকরা।