Messi:মেসির সাথে বাবার তুলনা চলেনা!!দাবি মারাদোনা পুত্রের

16
Messi r maradona

সৌদি আরবের কাছে হারের পর লাগাতার সমালোচনার মুখে পড়েছেন লিওনেল মেসি(Messi)। এবার সেই তালিকায় নাম লেখালেন কিংবদন্তি দিয়েগো মারাদোনার ছেলেও। তাঁর মতে, মারাদোনা ও মেসির মধ্যে যারা তুলনা টানেন, তাঁরা ফুটবল দেখেন বা বোঝেন না। সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হারকে অবিশ্বাস্য বলে মনে করছেন মারাদোনার পুত্র। প্রসঙ্গত, মারাদোনার মৃত্যুর পরে এই প্রথম ফুটবল বিশ্বকাপ হচ্ছে। মেগা টুর্নামেন্টে ট্রফি জয়ের অন্যতম দাবিদার হিসাবেই ধরে নেওয়া হয় আলবিসলেস্তেকে।

১৯৮৬ সালে মারাদোনার পায়ের জাদুতে ভর করেই বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ভক্তদের আশা ছিল, জীবনের শেষ বিশ্বকাপে একই ভাবে দেশকে ট্রফি জেতাবেন মেসিও। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপে খেলতে এসেছিল স্কালোনির দল। কিন্তু সৌদি আরবের মতো দুর্বল দলের বিরুদ্ধে এগিয়ে থেকেও মেসিদের হারে সেই স্বপ্ন খানিকটা ধাক্কা খেয়েছে। ভক্ত থেকে শুরু করে ফুটবল বিশেষজ্ঞ, সকলের তোপের মুখে পড়েছে আর্জেন্টিনা।

এই হার নিয়ে দিয়েগো মারাদোনা জুনিয়রের দাবি, “এই হারে আমি একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছি। সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হার আমি বিশ্বাস করতে পারছি না। এটা একটা অঘটন। তবে ফুটবল এরকমই। দুর্বল দলের বিরুদ্ধেও অনেক সময় আটকে যায় ভাল দলগুলি।” মেসির সঙ্গে বরাবরই মারাদোনার তুলনা টানা হয়। কিন্তু এই তুলনাকে একেবারে উড়িয়ে দিচ্ছেন মারাদোনা জুনিয়র। তাঁর মতে, “মারাদোনা আর মেসির তুলনাই হয় না। যাঁরা এই তুলনা টানেন, তাঁরা ফুটবল খেলা দেখেন না, বোঝেনও না। দু’জনে দুরকম পৃথিবীর খেলোয়াড়। তবে মেসিকে নিয়ে আমি এখনই আশাহত হচ্ছি না।”অন্যদিকে, সৌদি আরব-আর্জেন্টিনা ম্যাচের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সৌদির দ্বিতীয় গোলের পরে মেসির সঙ্গে উত্তেজিত কথোপকথনে জড়িয়ে পড়েন আলি আল বুহাই। পিঠে চাপড় মেরে মেসিকে ডেকে বেশ কিছু কথা বলেন সৌদি ডিফেন্ডার। থমথমে মুখেই সমস্ত কথা শোনেন মেসি। তবে শেষে অবশ্য হাসিমুখেই সরে যান এলএমটেন। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)