Manchester City: বিশাল জয়ে কার্যত কোয়ার্টার ফাইনালে সিটি

55

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে স্পোর্টিং লিসবনের মাঠে রীতি মতো গোল উৎসবে মাতল ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। ৫-০ গোলের বিশাল ব্যবধানে পর্তুগালের ক্লাবটিকে হারিয়ে কার্যত কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে রাখল সিটিজেনরা।

দাপট দেখিয়ে ম্যাচের প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। দ্বিতীয়ার্ধে হয় আরও একটি গোল। ম্যাচে ৬৪ ভাগ বল দখলে রাখা সিটি মোট ১৫টি শট নেয়, যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, তিনটি শটের একটিও লক্ষ্যে রাখতে পারেনি লিসবন। ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় সিটি। কেভিন ডে ব্রুইনের কাটব্যাক থেকে গোল করেন রিয়াদ মাহরেজ। ব্যবধান দ্বিগুণ করতেও বেশি সময় লাগেনি। দশ মিনিট পর ডি-বক্সে বার্নার্দো সিলভার জোরাল হাফভলি গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে জড়ায় জালে।

৩২ মিনিটে ৩-০ করেন ফিল ফোডেন। ডান দিক থেকে মাহরেজের বাড়ানো বল স্পোর্টিংয়ের দুই ডিফেন্ডার ঠিকমতো ক্লিয়ার করতে না পারলে গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার। ৪৪ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন সিলভা। স্টার্লিংয়ের পাস থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট স্পোর্টিংয়ের এক ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন তিনি। হেডে জালে পাঠিয়েছিলেন বল, কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

৫৮ মিনিটে লিসবনের কফিনে শেষ পেরেকটি পোঁতেন রহিম স্টার্লিং। এই গোলেও অবদান ছিল সিলভার। তাঁর পাস ডি-বক্সের বাইরে পেয়ে বাঁকানো শটে গোল করেন স্টার্লিং। অ্যাওয়ে ম্যাচে এই জয়ের ফলে শেষ আট প্রায় নিশ্চিত করে ফেলল সিটি। ঘরের মাঠে এর থেকে বেশি ব্যবধানে স্পোর্টিংয়ের কাছে সিটির হারের স্বপ্ন হয়তো অতি বড় সিটি সমালোচকও দেখবেন না।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)