Champions Leauge : ঘরের মাঠে এগিয়ে গেল লিভারপুল 

61

সবকিছু ঠিকঠাক থাকলে শেষ পাঁচ মরশুমের মধ্যে তিন নম্বর চ‍্যাম্পিয়ান্স লিগের (Champions League) ফাইনালে খেলার সম্ভাবনা প্রায় পাক্কা লিভারপুলের।বুধবার সেমিফাইনালের প্রথম লেগে অ্যানফিল্ডে ভিলারিয়েল’কে ২-০ গোলে হারিয়ে দিলো তারা।

প্রতিপক্ষের মাঠে এদিন শুরু থেকেই রক্ষণাত্মক ফুটবল খেলছিলো উনাই এমেরি’র ভিলারিয়েল।প্রথমার্ধে খেলা শেষ হয় গোলশূন্য ভাবে,ম‍্যাচে যাবতীয় পরিবর্তন আসে দ্বিতীয় অর্ধে,দুই মিনিটে দুই গোল হজম করে এই স্প‍্যানিশ দল,প্রথম জর্ডান হেন্ডেরসনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসে পার্ভিস এস্টুপিনান এবং তার পরের মুহূর্তে দ্বিতীয় গোলটি করেন সাদিও মানে।

এই মরশুমে কোয়াড্রিপল জয়ের হাতছানি আছে রেডসদের কাছে,অর্থাৎ চ‍্যাম্পিয়ান্স লিগ,প্রিমিয়ার লিগ,এফ এ কাপ এবং লিগ কাপ।

চ‍্যাম্পিয়ান্স লিগ গুলো’র গত ম‍্যাচ গুলো’তে বিহাইন্ড দ‍্য বল ট‍্যাক্টিসে জুভেন্টাস, বায়ার্ন মিউনিখের মতো তাবড় তাবড় দল গুলো’কে মাত দিয়েছিলো ভিলারিয়েলের, এদিন’ও সেই পরিকল্পনা করে মাঠে নেমেছিলো উনাই এমেরির ছেলেরা।তবে ম‍্যাচের শুরু থেকেই মাঠে দাপট দেখানো শুরু করে সালাহ’রা।যদিও প্রথমার্ধ গোলশূন্য ভাবে মাঠ ছাড়েন তারা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ক্লপের ছেলেরা,অফসাইডের জেরে বাতিল হয় ফাবিনহোর করা গোল।এর কয়েক মুহূর্ত পরেই আত্মঘাতী গোল হজম করে ভিলারিয়েল।৫৫ মিনিটে সালাহ’র বাড়ানো পাস থেকে গোল করে ব‍্যবধান বাড়ান সাদিও মানে।সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম‍্যাচে দুই দল মুখোমুখি হবে আগামী ৫ ই মে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)