প্রয়াত মার্শ-ওয়ার্ন: কালো আর্মব্যান্ড পরে খেলছে রোহিত-করুণারত্নেরা

72
Rohit-Karunaratne wearing black armband

আজ মোহালিতে ভারত-শ্রীলঙ্কার প্রথম টেস্টের দ্বিতীয় দিন। এদিন ম্যাচ শুরুর আগে অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটকিপার রডনি মার্শ ও অজি তারকা স্পিনার শেন ওয়ার্ন-এর (Late Marsh-Warne) মৃত্যুতে নীরবতা পালন করে ভারত ও শ্রীলঙ্কা এই দুই দল। আজকের টেস্ট ম্যাচে ওয়ার্ন-মার্শ স্মরণে কালো আর্মব্যান্ড পরে খেলছেন রোহিত-করুণারত্নেরা।

৪ মার্চ বিশ্ব ক্রিকেটের কাছে ‘ব্ল্যাক ফ্রাইডে’ হয়ে থাকবে চিরকাল। একই দিনে দুই ক্রিকেট তারকার অকালপ্রয়ানে শোকস্তব্ধ গোটা ক্রিকেট মহল। শুক্রবার সকালে মৃত্যু হয় রডনি মার্শ-এর। তাঁর মৃত্যুতে টুইট করে শোকজ্ঞাপন করেন শেন ওয়ার্ন। শুক্রবার সন্ধ্যাতেই শোকস্তব্ধ করে ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওয়ার্ন।

তাঁর মৃত্যুতে শোকের ছায়া ক্রিকেটমহলে। ওয়ার্নের টেস্ট অভিষেক হয়েছিল ভারতের বিরুদ্ধে ২ জানুয়ারি, ১৯৯২। ক্রিকেট কেরিয়ারে টেস্ট তিনি ১৪৫টি টেস্টে ৭০৮টি উইকেট পেয়েছিলেন। ১০ উইকেট পেয়েছেন ১০ বার এবং ৫ উইকেট নিয়েছিলেন ৩৭ বার। ওয়ান ডে ক্রিকেটে অভিষেক হয় ২৪ মার্চ, ১৯৯৩ প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। একদিনের ম্যাচ খেলেছিলেন ১৯৪ টি। তাতে প্রাপ্তি ২৯৩ উইকেট।

বিসিসিআইয়ের টুইটারে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের কালো আর্মব্যান্ড পরা ছবি পোস্ট করে লেখা হয়, “গতকাল মারা যাওয়া রডনি মার্শ ও শেন ওয়ার্নের জন্য প্রথম টেস্টের দ্বিতীয় দিনে খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হযল। ভারতীয় ক্রিকেট দলও আজ কালো আর্মব্যান্ড পরবে।”

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)