Sunday, January 29, 2023

#indvpak: ‍‘বিরাট’ তাস খেলবে টি-২০ বিশ্বকাপের মাস্ট উইন ম্যাচে

- Advertisement -

Sports Desk: কয়েক ঘন্টার অপেক্ষা! টি-২০ বিশ্বকাপের নক আউট স্টেজ সুপার ১২ মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান,দুবাই’র মাটিতে। এমন হাইভোল্টেজ ম্যাচের আবহে বরুণ চক্রবর্তীর পুরোপুরি ফিট না হওয়ার খবর গত কয়েক সপ্তাহ ধরে ভেসে আসছিল। এখন জানা গিয়েছে যে তিনি টি -২০ বিশ্বকাপের সব খেলায় অংশ নেবেন না। 

বরুণ চক্রবর্তী ভারতের বোলিং আক্রমণে নিখুঁত ধার এনেছেন এবং আইপিএল ২০২১ দুর্দান্ত ফর্মে ছিলেন। কেকেআরে’র হয়ে খেলতে গিয়ে হাঁটুর চোটের সমস্যার কবলে পড়েন।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট থেকে খবর আসছে, টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে সব খেলায় বরুণ চক্রবর্তী অংশ নেবেন না, কারণ এতে চোট আরও বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। সূত্রে খবর,তিনি কেবলমাত্র টুর্নামেন্টে মাস্ট উইন ম্যাচ, কিংবা বড় ম্যাচে খেলবেন।

- Advertisement -

হ্যাঁ, ঠিক এটাই ধারণা ( টুর্নামেন্টে তাকে দলের বাইরে রাখার বিষয়ে)। দল যতটা সম্ভব তার পরিষেবা পেতে চাইছে, এটা স্পষ্ট যে তার হাঁটু ১০০ শতাংশ ফিট নয়। তাই টুর্নামেন্টের চাহিদা অনুযায়ী তাকে ব্যবহার করা হবে। “যদি মাস্ট উইন বা বড় ম্যাচ হয়, তাহলে আপনি বল হাতে (বরুণ চক্রবর্তী) তার জাদু দেখবেন। টুর্নামেন্টে দল যদি ভাল পজিশনে থাকে, সেক্ষেত্রে তার হাঁটুকে কিছুটা বিশ্রাম দেওয়ার সাহস দল করতে পারে। তবে হ্যাঁ, এমএস ধোনি এবং রবি শাস্ত্রী এমন পরিস্থিতিতে কোহলি এবং রোহিত শর্মাকে গাইড করার জন্য ঠিক সেখানে থাকবেন,” সূত্রে এমনই খবর উঠে এসেছে।

“তিনি নি:সন্দেহে এই ফর্ম্যাটে একজন ম্যাচ-বিজয়ী(Match winner) এবং নেতৃত্ব জানে টি-২০ বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে চার ওভার বলতে কী বোঝায়। মেডিকেল টিম তার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে এবং বরুণকে নিবিড় পর্যবেক্ষণ করে ব্যবহার করা হবে। তিনি একটি তুরুপের তাস এবং বিরাট কোহলি এবং দলের থিঙ্ক ট্যাঙ্ক তাকে ঠিক সেভাবেই ব্যবহার করতে চাইছে, ” সূত্র মারফৎ জানা গিয়েছে।