Monday, January 30, 2023

T20 World Cup: ভারত দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ জিতলেও ষষ্ঠ বোলার নিয়ে ভাঁড়ার শূন্য

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) সুপার ১২ পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সহজ জয় পেল ভারত। নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে স্টপগ্যাপ অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বতে ভারত ৯ উইকেটে জয় পেল। কিন্তু জয়ের মুখ দেখলেও ষষ্ঠ বোলার নিয়ে টিম ইন্ডিয়ার ভাঁড়ার শূন্য।

শার্দূল ঠাকুর তিন ওভার হাত ঘুরিয়ে ৩০ রান দিয়ে কোন উইকেট পায়নি। আর বিরাট কোহলি ২ ওভারে ১২ রান উইকেট শিকার করতে পারেনি। ৫ বোলার নিয়ে খেলার স্ট্র‍্যাটেজি নিয়ে রোহিত শর্মা আগেই বলেছে, “ষষ্ঠ বোলারের অপশন হল বোলারদের স্বস্তি দেওয়ার জন্য। যদি কোনও বোলারের খারাপ দিন যায়।অপশন থাকাটা সকল সময়েই ভাল,বিশেষত যখন আপনি বিশ্বকাপের মতন বড়ো ইভেন্টে খেলেন।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বুধবার জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে বিশ্রামে রাখা হয়, মাঠে নামানো হয় বিরাট কোহলি। কোহলি শুধু মাঠেই নামেনি সঙ্গে, বলও করেছে। কারণ টিম ইন্ডিয়া ষষ্ঠ বোলারের খোঁজে রয়েছে। ক্রিকেটের ব্যাকারণ মানতে চাইলে ২ ওভার বল করেছে কোহলি, রান দিয়েছে ১২।অর্থাৎ প্রতি বলে একরান করে, উইকেট নেই। বাইশ গজে বল করতে আসলে একটাই প্রত্যাশা থাকে টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে সহ খেলোয়াড়, ভক্তদের ‘উইকেট চাই।’ আর ষষ্ঠ বোলার হিসেবে বল করেও বিরাট ভাগ্যে উইকেট শূন্য। তাই টিম ইন্ডিয়ায় ষষ্ঠ বোলারের অস্বস্তির কাঁটা বিঁধে রয়েছে।

- Advertisement -

অস্ট্রেলিয়া ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে। জবাবে ভারত কেএল রাহুলের উইকেট খুঁইয়ে ১৭.৫ ওভারে ১৫৩ রান তুলে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ জিতে নেয়। রোহিত শর্মা ৪১ বলে ৬০ রান করে,৩টি ছয় এবং ৫ টি বাউন্ডারি হাঁকিয়ে, রিটায়ার হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরে আসেন। ভারতের হয়ে অশ্বিন ২, ভুবনেশ্বর কুমার রবীন্দ্র জাডেজা এবং রাহুল চাহার ১ টি করে উইকেট নিয়েছে।