Friday, February 3, 2023

East Bengal: বেঙ্গালুরু এফসির দুই তারকা ফুটবলারকে নিতে চলেছে ইস্টবেঙ্গল

- Advertisement -

ইন্ডিয়ান সুপার লিগের শেষ কয়েক বছরের তুলনায় এবছর খানিকটা ভালো টিম বানিয়েছিলো ইস্টবেঙ্গল (East Bengal)। কিন্তু প্লেয়ারদের চোটের কারণে খানিকটা ভুগতে হয়েছে দলকে। একাধিক ভারতীয় ফুটবলার চোটের সমস্যায় ভুগেছে দেখেছি আমরা।

এমন একটা সময় বেশ কিছু ভারতীয় ফুটবলারের নাম শর্ট লিস্টেড করেছে ইস্টবেঙ্গলের কোচ স্টিফেন কনস্টানটাইন পরবর্তী মরশুমের কথা মাথায় রেখে। গোলকিপার কমলজিৎ সিংয়ের উপর ভরসা রাখছে ইস্টবেঙ্গল, চলতি মরশুমে দুর্দান্ত পারফরম্যান্স দিচ্ছেন,তবুও ইস্টবেঙ্গল তিন কাটি আরও শক্তিশালী করতে পদক্ষেপ নিচ্ছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট।

কারণ দলের বাদবাকি গোলকিপারের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তাই ব‍্যাক আপ গোলকিপারের খোঁজে আছে ইস্টবেঙ্গল। সেই কারণে ২৩ বছর বয়সী বেঙ্গালুরু এফসির গোলকিপার অমরিত গোপি কে বাছাই করেছে ইস্টবেঙ্গল।এই গোলকিপার বেঙ্গালুরু এফসিতে তেমন ভাবে সুযোগ পায়না।ট্রাউ এফসি, জামশেদপুর এফসি এবং বেঙ্গালুরু এফসির হয়ে খেলেছিলেন এই ফুটবলার। যথেষ্ট অভিজ্ঞ এই গোলকিপার অমরিত গোপি এই মুহুর্তে ইস্টবেঙ্গলের লক্ষ‍্যে আছে।তবে তাকে নেবেন কিনা,সেটা এখনও নিশ্চিত নয়।তবে তাকে নিতে পারলে খুব ভালো হবে বলে বলা যায়।

- Advertisement -

চলতি মরশুমে ইস্টবেঙ্গলের রক্ষণ সমস্যা প্রকট হয়ে উঠেছে।সেই সমস্যা সমাধানের উদ্দেশ্যে একজন বিদেশি ফুটবলার কে দলে নিতে পারে ইস্টবেঙ্গল।দলের পারফরম‍্যান্স একেবারে চোখে পড়ার মতো নয়।লাল হলুদের রক্ষন ভাগকে পুরোপুরি ব‍্যর্থ বলা যেতে পারে এক্ষেত্রে।মাঝমাঠে প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতে একজন ফুটবলারের প্রয়োজন ইস্টবেঙ্গলের।তার জন্য ২৩ বছর বয়সী একজন যুব ফুটবলার কে দলে নেবে বলে নিশ্চিত করেছে ইস্টবেঙ্গল।তিনি হলেন বেঙ্গালুরু এফসির মিডফিল্ডার বিশাল দর্জি।

তার বেঙ্গালুরু এফসির যুব দলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে।আইএসএলে তেমন একটা খেলার অভিজ্ঞতা না থাকলেও আইলিগ এবং ডুরান্ডকাপে প্রচুর খেলার অভিজ্ঞত আছে এই যুব ফুটবলারের।দেখা যাক এই দুই ফুটবলার কে শেষ অবধি দলে নিতে পারে কিনা ইস্টবেঙ্গল।