East Bengal Club : প্রীতমকে এবার আরও সহজে দলে নিতে পারবে লাল-হলুদ

1176
pritam kotal

প্রীতম কোটালকে নিয়ে দল বদলের বাজারে জোর গুঞ্জন শুরু হয়েছে। সব ঠিক থাকলে আগামী মরসুমে তাঁকে নাকি দেখতে পাওয়া যাবে লাল-হলুদ (East Bengal) জার্সিতে। বুধবার দুপুর থেকে ভারতের এই তারকা ডিফেন্ডারকে আলোচনার ঝড় বইছে ময়দানে।

এক ক্রীড়া সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে, প্রীতম কোটাল আপাতত ফ্রি এজেন্ট। অর্থাৎ, তিনি এখনও কোনও দলের সঙ্গে যুক্ত নেই। আগামী দিনে কোন দলে খেলবেন এখন সেটাই প্রশ্ন। ইস্টবেঙ্গল ক্লাব কর্তারা একাধিক তরুণ খেলোয়াড় নিশ্চিত করেছেন। তাঁদের বেশিরভাগই অপরীক্ষিত, বড় দলের জার্সি পরে খেলার অভিজ্ঞতা কম। সেখানে প্রীতম একেবারে বিপরীত মেরুতে। লাগাতার খেলেছেন বড় দলের জার্সিতে। জাতীয় দলের হয়েও নিয়মিত।

মোহনবাগান এবং গত মরসুম পর্যন্ত এটিকে মোহনবাগানে চুটিয়ে খেলেছেন। আগামী মরসুমে তাঁকে সবুজ মেরুন জার্সিতে দেখা যাবে কি না, সে ব্যাপারে ফুটবল প্রেমীদের একাংশের মনে প্রশ্ন ছিল। প্রীতম কোটাল এমন একজন খেলোয়াড় যাকে দলে নিতে আগ্রহী হতে পারে ইন্ডিয়ান সুপার লিগের বহু দল। ইস্টবেঙ্গলও সেই তালিকায় থাকতে পারে।

এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের যা স্কোয়াড তাতে রক্ষণে মূল ভরসা ইভান গঞ্জালেজ। তিনি সেন্ট্রাল ব্যাকের ফুটবলার। কিন্তু একা একজন আর কতো দুর্গ রক্ষা করবেন! তাঁর সঙ্গী দরকার। প্রীতম আদপে সাইড ব্যাকের ফুটবলার হলেও, সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেলতে পারেন। এটিকে মোহন বাগানের কোচ হুয়ান ফেরান্দোর কোচিংয়ে এই পজিশনে খেলে নজর কেড়েছিলেন তিনি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)