ISL’র ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক

80

ইতিমধ্যেই ইন্ডিয়ান সুপার লীগ (Indian Super League-ISL) ২০২২-২৩ মরসুমের ক্রীড়াসূচি প্রকাশিত হয়েছে। সূচি অনুযায়ী ৭ অক্টোবর শুরু হচ্ছে ISL। প্রথম ম্যাচে ইমামি ইস্টবেঙ্গল মুখোমুখি হতে চলেছে কেরালা ব্লাস্টার্স এফসি’র। এই ম্যাচ হবে কোচিতে,সন্ধ্যে ৭.৩০ মিনিটে।

এমন আবহে রবিবার ISL টুর্নামেন্টের থিম সং প্রকাশিত হয়েছে। ওই থিম সং সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তা ভাইরাল হয়ে পড়ে। গোটা ISL থিম সং’র মুখ হয়ে উঠেছে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগানের মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বীতা। হাইভোল্টেজ ডার্বি ম্যাচের শট ফ্রেমে প্রোমোশন শুরু এবং সংক্ষিপ্ত সময়ের ওই ভিডিওতে ISL প্রোমোশন শেষ হয়েছে ভারত অধিনায়ক তথা বেঙ্গালুরু এফসি ক্যাপ্টেন সুনীল ছেত্রীকে সামনে রেখে।

৪৫ সেকেন্ডের ওই প্রোমোশন করা টুইট ভিডিওতে যথারীতি সবুজ মেরুন সমর্থকদের আবেগ সঙ্গে প্রতিবাদ রিটুইটর মাধ্যমে ধরা পড়েছে। সবুজ মেরুন জনতা ATK’র সঙ্গে মোহনবাগানের সংযুক্তিকরণ প্রশ্নে প্রথম থেকেই বিরোধ প্রতিবাদ জানিয়ে আসছে।ISL’র প্রোমোশন সংক্রান্ত ওই ভিডিওতে রিটুইট করেছে বাগান জনতা এবং তাদের একটাই দাবি,#Remove ATK। হুয়ান ফেরান্দোর টিম যেখানেই খেলতে নামছে ওমনি Remove ATK দাবি সামনে চলে আসছে। মোহনবাগান আর বিতর্ক ক্রমেই যেন এইভাবে সমার্থক হয়ে উঠছে।

প্রসঙ্গত, প্রকাশিত ISL সূচী অনুসারে কলকাতার দুই প্রধানের সমর্থকদের জন্য সবচেয়ে বড় খবর হল টুর্নামেন্টের প্রথম লেগের ডার্বি ম্যাচ ২৯ অক্টোবর এবং দ্বিতীয় লেগের ডার্বি ম্যাচ ২৫ ফেব্রুয়ারি নির্ধারিত হয়েছে, ম্যাচ ভেন্যু কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গন। সন্ধ্যে ৭.৩০ মিনিটে খেলা শুরু হবে।