২ নভেম্বর হতে পারে কলকাতা লিগের ডার্বি ম্যাচ

148
Kolkata Derby

টানা ৫ ডার্বি ম্যাচের রঙ সবুজ মেরুন। আসন্ন কলকাতা লিগের মহাডার্বি (derby) ম্যাচের রঙ নিজেদের জার্সি রঙে মেলে ধরতে সামগ্রিকভাবে নিজেদের প্রস্তুতিতে কোনও খামতি রাখতে নারাজ দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব দল ইমামি ইস্টবেঙ্গল এফসি এবং ATKমোহনবাগান।

কিন্তু কলকাতা লিগের মহাডার্বি ম্যাচ কবে হবে তা নিয়ে বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা IFA প্রকাশিত সুপার সিক্সের ক্রীড়াসূচিতে উল্লেখ করতে পারেনি। এই কারণে ডার্বি ম্যাচ কবে হবে তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা।

এই জল্পনার মাঝে সূত্রে খবর,কলকাতা লিগের হাই প্রেসার ডার্বি ম্যাচ হওয়ার সম্ভাবনা ২ নভেম্বর, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্র জানিয়েছে, অক্টোবরে লক্ষীপুজোর পরেই ডার্বি ম্যাচের তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। কলকাতা লিগ আয়োজক সংস্থার ইচ্ছে তেমনটাই।

সূত্রে খবর, মোটের ওপর অক্টোবর মাস উৎসবের মাস। এই সময়ে পর্যাপ্ত পুলিস মোতায়েন করা ডার্বি ম্যাচের জন্য একটু অসুবিধার।তাই কিছুটা বাড়তি সময় নিয়ে,পুজোর রেশ কাটিয়ে এবং পুলিস- প্রশাসনের ডিউটির চাপ কিছুটা লঘু হওয়ার পরিস্থিতি সহ সবকিছু বিবেচনা করেই এমন সিদ্ধান্ত। প্রসঙ্গত, কলকাতা লিগের সুপার সিক্সের ম্যাচ শুরু হচ্ছে ২৫ সেপ্টেম্বর নৈহাটি স্টেডিয়ামে,ইমামি ইস্টবেঙ্গল বনাম খিদিরপুর ম্যাচ দিয়ে। তবে এই ম্যাচে লাল হলুদ শিবির নিজেদের রিজার্ভ দলকে খেলাতে পারে।এ কেননা, একই দিনে ইমামি ইস্টবেঙ্গল দলের প্রস্তুতি ম্যাচ রয়েছে ভারতীয় অনূর্ধ্ব ২০ দলের বিরুদ্ধে।