Brazil: নেইমারকে বাদ দিয়ে তৈরি ব্রাজিলের নতুন স্কোয়াড

ব্রাজিলের (Brazil) নতুন কোচ দোরিভাল জুনিয়র নতুন স্কোয়াড ঘোষণা করেছেন। চলতি মাসে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে ২৬ সদস্যের দলে আটজন নতুন খেলোয়াড় থাকবেন। এর কয়েকদিন…

Brazil's New Squad Unveiled Sans Neymar

ব্রাজিলের (Brazil) নতুন কোচ দোরিভাল জুনিয়র নতুন স্কোয়াড ঘোষণা করেছেন। চলতি মাসে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে ২৬ সদস্যের দলে আটজন নতুন খেলোয়াড় থাকবেন। এর কয়েকদিন পর সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে স্পেন ও ২৩ মার্চ ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে ব্রাজিল।

প্রথমবারের মতো জিরোনা উইঙ্গার সাভিনিয়োকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করেছেন কোচ। এই মরসুমে সাভিনিয়ো ফুটবল প্রেমীদের অনেকের মন জয় করেছেন। ১৯ বছর বয়সী এই উইঙ্গার ম্যান সিটির সঙ্গে চুক্তি করতে পারেন বলে মনে করা হচ্ছে ৷

২০২২ সালে আয়োজিত কাতার বিশ্বকাপের পর থেকে ব্রাজিলের পারফরম্যান্স হতাশাজনক। দু’বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিলের প্যারিস অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করতে না পারার ঘটনা ল্যাটিন আমেরিকার দেশটির জন্য আরও লজ্জার। এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া সেলেকাওরা।

ব্রাজিলের নতুন স্কোয়াড
গোলরক্ষক: এদেরসন (ম্যানচেস্টার সিটি), বেন্তো (আথলেতিকো পারানায়েনসে), রাফায়েল (সাও পাওলো)।
ডিফেন্ডার: দানিলো (ইউভেন্তুস), ইয়ান কৌতো (জিরোনা), আয়ারটন লুকাস (ফ্লামিঙ্গো), ওয়েন্ডেল (পোর্তো), বেরালদো ও মারকুইনহোস (পিএসজি), গাব্রিয়েল মাগালহেস (আর্সেনাল), মুরিলো (পালমেইরাস)।

মিডফিল্ডার: ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), আন্দ্রে (ফ্লুমিনেন্স), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), ডগলাস লুইজ (অ্যাস্টন ভিলা), জোয়াও গোমেস (উলভারহ্যাম্পটন), লুকাস পাকুয়েতা (ওয়েস্ট হ্যাম), পাবলো মাইয়া (সাও পাওলো)।

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল মার্টিনেল্লি (আর্সেনাল), রাফিনহা (বার্সেলোনা), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), সাভিনিয়ো (জিরোনা), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।