ISL : ইস্টবেঙ্গলকে চাপে ফেলে দিতে পারে বেঙ্গালুরু

এফসি গোয়া (FC Goa) এবং বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) আইএসএলে (ISL) আসন্ন আন্তর্জাতিক বিরতির আগে তাদের নিজ নিজ শেষ ম্যাচ খেলবে আজ। ফতোরদা স্টেডিয়ামে ভারতীয়…

Bengaluru FC

এফসি গোয়া (FC Goa) এবং বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) আইএসএলে (ISL) আসন্ন আন্তর্জাতিক বিরতির আগে তাদের নিজ নিজ শেষ ম্যাচ খেলবে আজ। ফতোরদা স্টেডিয়ামে ভারতীয় সময় সন্ধ্যা ৭:৩০ টায় মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকবেন ইস্টবেঙ্গল সমর্থকরা। কারণে বেঙ্গালুরু যত পয়েন্ট পাবে তত চাপে পড়বে ইস্টবেঙ্গল।

টানা দুই ম্যাচ জয়ের ধারা অব্যাহত রেখেই এই ম্যাচে নামছে বেঙ্গালুরু এফসি। তারা তাদের আগের দুটি ম্যাচে হায়দরাবাদ এফসি এবং কেরালা ব্লাস্টার্স এফসির বিরুদ্ধে জয়ের স্বাদ পেয়েছে। ষষ্ঠ স্থানে থাকা জামশেদপুর এফসি ও অষ্টম স্থানে থাকা বেঙ্গালুরু এফসির প্রাপ্ত পয়েন্ট সমান। দুই দলের নামের পাশে এখন ২১ পয়েন্ট। অষ্টম স্থানে থাকা বেঙ্গালুরু এফসি রেড মাইনার্সের (১৯) চেয়ে একটি ম্যাচ কম (১৮) খেলেছে। আজকের ম্যাচ থেকে পুরো পয়েন্ট তুলে নিতে পারলে প্লে অফে যাওয়ার দৌড়ে কিছুটা সুবিধা পেয়ে যাবে বেঙ্গালুরু। বেঙ্গালুরুর সুবিধা হলে চাপে পড়বে ইস্টবেঙ্গল। কারণ প্লে অফে যাওয়ার অন্য ইস্টবেঙ্গলকে তাকিয়ে থাকতে হচ্ছে লিগের অন্য দলের দিকে।

অন্যদিকে ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে এফসি গোয়া। আজকের ম্যাচে জয় পেলে ৩৬ পয়েন্টে পৌঁছে যেতে পারে তারা। বেঙ্গালুরু এফসির থেকেও এফসি গোয়ার প্লে অফে যাওয়ার সম্ভাবনা অংকের হিসেবে অনেক বেশি। এমনকি লিগ শিল্ড জয়ের দৌড়েও রয়েছে এফসি গোয়া।

মরসুমের শুরুর দিক থেকে ভালো ফর্মে ছিল এফসি গোয়া। সম্প্রতি পরিচিত ফর্ম তারা হারিয়েছে। শেষ পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচে তারা জিতেছে। ড্র করেছে দু’টি ম্যাচ। বেঙ্গালুরু এফসিকে আজকের ম্যাচে হারিয়ে জয়ের সরণীতে ফিরে আসতে চাইবে মানালো মার্কেজের দল।