ATK Mohun Bagan: বেঙ্গালুরু এফসিকে হারাতে এই দুধর্ষ প্রথম একাদশ নিয়ে খেলতে নামবে বাগান

116
atk mohun bagan supporter
Advertisements

আগামী ৫  ফেব্রুয়ারি রোববার কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে ইন্ডিয়ান সুপার লিগের ম‍্যাচে বেঙ্গালুরু এফসির মুখোমুখি হবে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ফুটবল প্রেমীরা একটা দুর্দান্ত ম‍্যাচ দেখার অপেক্ষায় আছে রোববার।রয় কৃষ্ণা, প্রবীর দাস,সন্দেশ ঝিঙ্গান এবং জাভি হার্নান্দেজের মতো ফুটবলারেরা এই ম‍্যাচের সুবাদে নিজেদের পুরনো দলের বিরুদ্ধে খেলতে নামবে,তাই তারা যে কখনও এই ম‍্যাচে হারতে চাইবেনা সে কথা বলাই বাহুল‍্য।অন‍্যদিকে যেভাবেই হোক ঘরের মাঠ থেকে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে চাইবেন সবুজ মেরুন শিবির।

বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ম‍্যাচে ৪-২-৩-১ ফর্মেশনেই দল নামাবে এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো।কেমন হতে পারে এই ম‍্যাচের এটিকে মোহনবাগানের সম্ভাব্য প্রথম একাদশ,সেটা নিয়ে আলোচনা করা হবে এখানে।

Advertisements

দুটো সম্ভাব্য দলের তালিকা দেওয়া হচ্ছে এখানে।
প্রথম দলটাতে গোলকিপার হিসেবে থাকবেন বিশাল কাইথ,চারজন ডিফেন্ডার থাকবে শুভশীষ বোস, ব্রান্ডন হামিল,প্রীতম কোটাল এবং আশীষ রাই।দুই জন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলবেন কার্ল ম‍্যাঘুই এবং গ্লেন মার্টিন্স,দুই উইংয়ে খেলবেন লিস্টন কোলাসো এবং মনবীর সিংকে,অ্যাটাকিং মিডফিল্ডার পজিশনে থাকবেন ফ্রেডরিকো গ‍্যালেগো,এবং স্ট্রাইকার পজিশনে থাকবেন দিমিত্রি পেত্রাতোস।

Advertisements

এবার আসা যাক দ্বিতীয় সম্ভাব্য প্রথম একাদশের বিষয়,যেখানে গোলকিপার পজিশনে স্বাভাবিক ভাবেই থাকবেন বিশাল কাইথ,এবং চার ডিফেন্ডার প্রীতম কোটাল,শুভাশীষ বোস, ব্রান্ডন হামিল এবং আশীষ রাই।দুইজন ডিফেন্স পজিশনে থাকবেন কার্ল ম‍্যাঘেউ এবং গ্লেন মার্টিন্স।দুই উইংয়ে থাকবে দিমিত্রি পেত্রাতোস এবং মনবীর সিং,অ্যাটাকিং মিডফিল্ডার পজিশনে থাকবেন ফ্রেডরিকো গ্যালেগো।এক্ষেত্রে গ্যালেগো এবং দিমিত্রি পেত্রাতোস নিজেদের স্থান বদল করে খেলতে পারবে‌।

স্ট্রাইকার হিসেবে কিয়ান নাসিরি অথবা ফারদিন আলী মোল্লার মধ্যে যেকোনো একজন কে খেলানো উচিত।নাসিরি অথবা ফারদিন আলি কে নিয়ে বেঙ্গালুরু কোচের কোনো আলাদা পরিকল্পনা থাকবেনা বললেই চলে।তাই ফেরান্দো চাইলে এই আক্রমণ ভাগের দুই ফুটবলারের মধ্যে যেকোনো একজন কে খেলিয়ে ভীষণ চমক দিতে পারেন সবুজ মেরুন কোচ জুয়ান ফেরান্দো।

Advertisements