18 C
Kolkata
Sunday, February 5, 2023

নকআউটের লড়াই জিততে জয়ের ধারাবাহিকতা রাখতে হবে মেরিনার্সদের

- Advertisement -

ইন্ডিয়ান সুপার লিগে (ISL) এফসি গোয়ার কাছে তিন গোলে হেরে আত্মসমর্পণ করেছিল মোহনবাগান (ATK Mohun Bagan)। ওই ম্যাচের মাত্র পাঁচ দিন পরে লিগে ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে শক্তিশালী প্রত্যাবর্তন করেছিল মেরিনার্সরা।দলগত পারফরম্যান্সের জোরে এই কামব্যাক সবুজ মেরুন ব্রিগেডের আসল শক্তি।

- Advertisement -

আর এই দলগত পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখাটা সবথেকে বড় চ্যালেঞ্জ ATKমোহনবাগান টিমের কাছে।কেননা, ISL টুর্নামেন্টের নক আউটের লড়াই জিততে গেলে দলগত পারফরম্যান্সের ধারাবাহিকতাকে ধরে রাখতে হবে মেরিনার্সদের।

- Advertisement -

চলতি লিগে ATK মোহনবাগান ‘অ্যাসিড টেস্টে’র মুখে দাঁড়িয়ে। এখানে সবুজ মেরুন বাহিনীকে ৩ ডিসেম্বর বেঙ্গালুরু এফসি,১৫ ডিসেম্বর ওডিশা এফসি, ২৪ ডিসেম্বর নর্থইস্ট ইউনাইটেড এফসি,২৮ ডিসেম্বর এফসি গোয়ার বিরুদ্ধে সেকেন্ড লেগের ম্যাচ রয়েছে।প্রতিটা খেলা প্রীতম কোটালদের কাছে শুধু কঠিন হবে তাইই নয়,টাইটেলশিপে মেরিনার্সরা কতদূর এগোতে পারবে তা ঠিক করে দেবে।এককথায় ‘ডু অর ডাই’ ম্যাচ সিচুয়েশন প্রতিটি গেম।এইখানেই সবুজ মেরুন শিবিরকে আরও বেশি করে একাট্টা হতে হবে এবং টিমগেম নির্ভর ফুটবল খেলেই প্রতিপক্ষের বিরুদ্ধে তিন পয়েন্ট ছিনিয়ে আনতে হবে।

জয়ের ধারাবাহিকতায় বিন্দুমাত্র ভাটা পরলে পিছিয়ে পরতে হবে তা বিলক্ষণ বোঝেন ATKমোহনবাগানের ধুরন্ধর স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দো। তাই হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ম্যাচ জিতে ফেরান্দো পরিষ্কার করে দিয়েছেন দলের ভিশন। হুয়ান ফেরান্দোর কথাতে,”আমাদের দল এখনও অনেক উন্নতি করবে। আরও ভাল খেলার ক্ষমতা এই দলের মধ্যে আছে। প্রতি ম্যাচে একই রকম ভাল খেলাটাও জরুরি। এই দলের ওপর যথেষ্ট আস্থা রয়েছে আমার। আশা করি, হায়দরাবাদ ম্যাচ থেকে আমাদের দল প্রতি ম্যাচে সমান ভাল খেলবে”।বার্তা লাউড এন্ড ক্লিয়ার মেরিনার্স ক্যাম্পের কাছে যেভাবে টিমগেম খেলে যুবভারতী ক্রীড়াঙ্গনে নিজামর্সদের বিরুদ্ধে বাউন্সব্যাক করে তিন পয়েন্ট অর্জন করা হয়েছে,এই খেলাটাই খেলতে হবে আগামী ম্যাচে ISL লিগ টেবলে টপার হওয়ার লক্ষ্যে।