Saturday, February 4, 2023

লোধা কমিটির সুপারিশ মেনে সিএবি গঠন করল নতুন কমিটি

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: ভিশন টোয়েন্টি টোয়েন্টি’র পর বাংলার ক্রিকেটে নয়া সংযোজন ” ক্রিকেট ট্যালেন্ট সার্চ ওয়ার্কিং কমিটি।”এই কমিটির মাধ্যমে বাংলার প্রতিটি জেলা স্তর থেকে প্রতিভান ক্রিকেটারদের তুলে আনা হবে। শুধু তাইই নয়, ওই প্রতিভান ক্রিকেটারদের যথাযথ ভাবে আগামীদিনের জন্য বেড়ে উঠতে সাহায্য করবে বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থা (সিএবি)।

- Advertisement -

পুরুষ বিভাগে এই কমিটির চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে বাংলার রঞ্জি জয়ের অন্যতম কান্ডারী তথা প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটার অশোক মালহোত্রা সঙ্গে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বাংলার হয়ে অভিষেকেই হ্যাটট্রিক করা বোলার শরদিন্দু মুখার্জি এবং রঞ্জি জয়ী দলের সফল বাঁহাতি ওপেনার ইন্দু ভূষণ রায়।

পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই লোধা কমিটির নিয়ম মেনে সভাপতি অভিষেক ডালমিয়ার নেতৃত্বে সিএবি এই কমিটি গঠন করেছে। বাংলা তথা ভারতীয় দলের হয়ে অতীতে খেলা পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের নিয়ে গঠিত হয়েছে এই ট্যালেন্ট সার্চ ওয়ার্কিং কমিটি। 

- Advertisement -

মহিলা বিভাগে এই কমিটির চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন প্রাক্তন মহিলা টেস্ট ক্রিকেটার শ্যামা দে ( সাউ) সঙ্গে কমিটিতে থাকবেন সর্দানি তিওয়ারি , শকুন্তলা সমাদ্দার এবং পূর্ণিমা চৌধুরী।

এই কমিটিতে নিযুক্ত সদস্য এবং সদস্যরা প্রত্যেকেই নিজ নিজ সময়ে তাদের দক্ষতার মধ্যে দিয়ে বাংলার ক্রিকেটে অবদান রেখেছেন। তাই আশা করা যায় তারা এই কমিটির মাধম্যে বাংলার প্রতিভাবান ক্রিকেটারদের তুলে এনে বাংলার ক্রিকেটকে আরও বেশি করে সমৃদ্ধ করে তুলবেন।