ম্যাচ-ফিক্সিংয়ের অভিযোগে সিবিআই নজরে দেশের ৫ ফুটবল ক্লাব

119
National Games: Bengal defeated Gujarat in football

এবার ভারতীয় ফুটবলে ম্যাচ গড়াপেটার ছায়া। ৯০ মিনিটের লড়াই ঘিরে বিপুল অঙ্কের টাকার খেলা হয়ে থাকতে বলে উঠছে অভিযোগ। বিস্ফোরক এই অভিযোগে নাম জড়িয়েছে দেশের অন্তত পাঁচটি ফুটবল ক্লাবের। তদন্তে নেমেছে সিবিআই।

জানা গিয়েছে, গত সপ্তাহেই দিল্লিতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের হেডকোয়ার্টারে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। গড়াপেটায় যে ক্লাবগুলির নাম জড়িয়েছে, তাদের লগ্নির বিষয়ে আরও কিছু নথি-তথ্য জোগাড় করতেই হানা দেন তাঁরা। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ১৯৯৫ সালে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগে জেল হয় সিঙ্গাপুরের বুকি উইলসন রাজ পেরুমালের। সেই বুকিই নাকি ভুয়ো কোম্পানির মাধ্যমে ভারতীয় ক্লাবগুলিতে লগ্নি করে। এই বিষয়টিই বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে।

উইলসন রাজের অপরাধের শিকড় বহুদূর বিস্তৃত। এর আগে অলিম্পিক, বিশ্বকাপ কোয়ালিফায়ার, মহিলা বিশ্বকাপ, কনকাকাফ গোল্ড কাপ ও আফ্রিকান কাপ অফ নেশনসেও গড়াপেটার চেষ্টা করেছিল তিনি। এবার ভারতের ক্লাবগুলিকে টার্গেট করে সে।এআইএফএফ সচিব শাজি প্রভাকরণ বলেন, “ফুটবলে এধরনের কোনও অপরাধমূলক কাজকে প্রশ্রয় দেয় না ফেডারেশন। আমরা সিবিআইকে তদন্তে পূর্ণ সহায়তা করব। যে ক্লাবগুলির নাম জড়িয়েছে, তাদেরও তদন্তে সাহায্যের আরজি জানানো হয়েছে।”

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)