Cricket: টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচের বাড়ি থেকে উদ্ধার ১ কোটি টাকা

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট (Cricket) সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে ভারত। ভারত ও ইংল্যান্ডের মধ্যে এখনও পাঁচটি টেস্ট খেলা বাকি। আগামী…

Tushar Aroth

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট (Cricket) সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে ভারত। ভারত ও ইংল্যান্ডের মধ্যে এখনও পাঁচটি টেস্ট খেলা বাকি। আগামী ৭ মার্চ থেকে ধর্মশালায় শুরু হবে দুই ম্যাচ। এই ম্যাচের আগে রয়েছে বড় খবর।

বিপাকে পড়েছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ তুষার আরোঠে। পুলিশ তাঁর বাড়িতে অভিযান চালিয়ে একটি ব্যাগ ভর্তি টাকা পেয়েছিল। বরোদায় তুষার আরোঠের বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ১ কোটি টাকা। জিজ্ঞাসাবাদে তুষার আরোঠে এই টাকার বিষয়ে তদন্ত কর্মকর্তাদের কোনো সন্তোষজনক উত্তর দিতে পারেননি বলে খবর। এরপরই এই টাকা বাজেয়াপ্ত করা হয়। ভদোদরা পুলিশ তুষার আরোঠের বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে।

এই টাকা কোথা থেকে এসেছে এবং এর উৎস কী তা জানাতে পারেননি তুষার আরোঠে। এ কারণে এখন আরও জিজ্ঞাসাবাদ করা হবে বলে মনে করা হচ্ছে। টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ তুষার আরোঠে এর আগেও পুলিশ হেফাজতে ছিলেন। ফিক্সিংয়েও নাম জড়িয়েছিল তাঁর। তুষার এর আগে একটি বেটিং মামলায় জড়িয়ে পড়েছিলেন। ২০১৯ সালের আইপিএল চলাকালীন একটি বেটিং মামলায় তাঁর নাম উঠে এসেছিল। সেই সময় তিনি গুজরাটের একটি ক্যাফেতে ছিলেন। পুলিশ ওই ক্যাফেতে হানা দিয়েছিল। অভিযানে ১৯ জনকে আটক করা হয়েছিল।

পুরো ঘটনার বর্ণনা দিয়ে আরোঠে বলেন, ‘আমার ক্যাফেতে অনেকে আসা-যাওয়া করেন। তারা কীভাবে জানবো যে ক্যাফেতে কে বেটিংয়ে জড়িত এবং কে নয়?’

ঘরোয়া ক্রিকেটে তুষার আরোঠ বড় নাম। অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে বেশ খ্যাতিও পেয়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ১১৪টি প্রথম শ্রেণির ও ৫১টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। ৩১টি অর্ধশতক ও ১৩টি সেঞ্চুরি সহ প্রথম শ্রেণির ক্রিকেটে ৬১০৫ রান রয়েছে তাঁর নামের পাশে। এছাড়া ২২৫টি উইকেটও নিয়েছেন। ভারতীয় মহিলা দলের কোচও ছিলেন তিনি। ২০১৮ সালে ব্যক্তিগত কারণ দেখিয়ে কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। বিসিসিআইও এই পদত্যাগপত্র গ্রহণ করে। ভারতীয় মহিলা ক্রিকেট দল ২০১৭ আইসিসি বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল, তখন কোচ ছিলেন তুষার আরোঠে।