Friday, February 3, 2023

Assembly elections: মঙ্গলে মেঘালয়ে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস

- Advertisement -

বাংলার বাইরে শক্তি বৃদ্ধির লক্ষ্যেই এগোচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)৷ গোয়া বিধানসভা নির্বাচনে গোহারান হলেও, মনোবলে কোনও প্রভাব পড়েনি বাংলার শাসকদলের৷ সর্বভারতীয় দল গড়ার লক্ষ্যে লড়াই করে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল৷ তাই সামনেই উত্তর-পূর্ব ভারতের তিন রাজ্যের বিধানসভা ভোটে জোর কদমে ভোটের লড়ায়ে নামছে ঘাসফুল বাহিনী৷ ভোটে না জিতলেও, অন্য দল থেকে ভাঙিয়ে আনা বিধায়কের কল্যাণে মেঘালয়ের (Meghalaya) বিরোধী দল তৃণমূল কংগ্রেসে৷ এবার সেই মেঘালয় নির্বাচনে রীতিমতো কোমর বেঁধে নামছেন মমতা-অভিষেক অ্যান্ড কোম্পানি৷

এই পরিস্থিতির মধ্যে রবিবার বিকেলে জানা গেল, আগামী ২৪ জানুয়ারি মঙ্গলবার মেঘালয়ের আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করতে চলেছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস। মেঘালয়ের মানুষ তাদের জয়ী করলে যে সমস্ত জনমুখী প্রকল্প তারা এই রাজ্যে চালু করবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য ওই ইস্তেহারে থাকবে বলে জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গের বাইরে একমাত্র মেঘালয়ে তৃণমূল কংগ্রেসের শক্তি আছে বিধানসভায়। সরাসরি ভোটে না লড়েও কংগ্রেস ভাঙিয়ে এ রাজ্যের বিরোধী দল টিএমসি। সেই শক্তি নিয়ে মেঘালয়ে ভোট পরীক্ষা দিতে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশন ঘোষণা করেছে আগামী ২৭ ফেব্রুয়ারি মেঘালয়ে ভোট।

- Advertisement -

নির্বাচন কমিশনের তরফে ভোটের দিন ঘোষণার মাঝেই মেঘালয় সফরে গিয়ে মমতার ঘোষণা তিনি কোনও দুর্নীতির সাথে আপোষ করেননি। আর তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেছেন, মেঘালয় থেকে বিজেপি-এনপিপি জোট সরকার সরিয়ে তৃণমূলকে ক্ষমতায় আনতে হবে।