Partition of Bengal: বঙ্গভঙ্গ হলে আখেরে লাভ হবে, দাবি বিজেপি বিধায়ক মনোজ টিগ্গার

35
  • বঙ্গভঙ্গ (Partition of Bengal) লাভদায়ক হতে চলেছে।
  • বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়ক মনোজ টিগ্গার। রাজ্য ভাঙার পক্ষে যুক্তি দিলেন তিনি।

পশ্চিমবঙ্গ (West Bengal)  কেটে উত্তরবঙ্গ (North Bengal) খুব শীঘ্রই আলাদা কেন্দ্রশাসিত (Union Territory)  অঞ্চলে পরিণত হতে চলেছে। এই নিয়ে জল্পনা প্রবল। এরই মধ্যে আলাদা উত্তরবঙ্গের পক্ষে বিস্ফোরক মন্তব্য করলেন বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা (Monaj Tigga)। আলিপুরদুয়ার জেলার মাদারিহাটের (Madarihat) বিধায়কের যুক্তি উত্তরবঙ্গ আলাদা হলে আখেরে লাভ হবে।

উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করার যুক্তি দিয়ে মনোজ টিগ্গা বনেন, চিনের নজর আছে এই এলাকায়। তাই কেন্দ্রশাসিত অঞ্চল হলে আখেরে ভালই হবে।রাজ্য ভাগের বিষয়টি সংবাদমাধ্যম থেকে জানতে পেরেছেন বলেই দাবি করেছেন বিজেপি বিধায়ক।

বিধায়ক মনোজ টিগ্গা গোর্খাল্যান্ড ও পৃথক কামতাপুর রাজ্যের বিষয়ে বলেন, কেন্দ্রশাসিত অঞ্চল যদি ঘোষণা হয় সেক্ষেত্রে নিশ্চই আলাপ আলোচনা করেই তা হবে।

তিনি বলেন, বিগত ৩৪ বছরের বাম আমল ও তৃণমূলের আমলেও উত্তরবঙ্গে কোনও উন্নয়ন হয়নি। এখানকার সকলকে চিকিৎসার জন্য বাইরে চলে যেতে হয়। না আছে রাস্তা, না শিক্ষা, না চিকিৎসা পরিষেবা ভাল।

উত্তরবঙ্গ নিয়ে বিশেষ বৈঠকে বসেছে বিজেপি। বৈঠকে থাকছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল। তাঁর সফরের আগেই উত্তরবঙ্গ জুড়ে আলাদা রাজ্যের জল্পনা জোরালো হয়েছে। সেখানে বলা হচ্ছে পশ্চিমবঙ্গের ৮ টি জেলার সঙ্গে অসম এবং বিহারের কিছু অংশ জুড়ে আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি হবে।

পৃ়থক উত্তরবঙ্গ নিয়ে জল্পনা উস্কে দিয়েছেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অনন্ত মহারাজ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে বৈঠকের পর তিনি বলেন, দ্রুত এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সময় কত লাগবে সেটা আমি বলতে পারব না। সেটা সময় বলবে। সেটা সময় লাগলেও হচ্ছে। সরকার যেটা বক্তব্য রাখার সেটা দিয়েছে। সেটা তো বারবার দিতে পারে না। একশো শতাংশ সঠিক যে নতুন রাজ্য হচ্ছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)