স্পিকারকে নিয়ে বিতর্কিত মন্তব্য, শুভেন্দুর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের নোটিশ

30
Suvendu-Adhikari-nandigram

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের নোটিশ আনা হলো।

শুক্রবার স্বাধিকার ভঙ্গের নোটিশ আনলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক পার্থ ভৌমিক। এই নিয়ে তিনবার স্বাধিকার ভঙ্গের অভিযোগ উঠল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে।

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ মামলায় স্পিকার বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন বিজেপিতেই রয়েছেন মুকুল রায়। সেই প্রসঙ্গে ১৫ জুন বিধানসভায় বিরোধী দলনেতা বলেন, স্পিকার বলছেন মুকুল রায় বিজেপিতে। আর মুকুল রায় নিজে বলছে তিনি তৃণমূলে। স্পিকার না পারছেন গিলতে না পারছেন উগরোতে। আসলে খেতেই জানে না তো খাবে কি!

এই মন্তব্যের প্রেক্ষিতে শুক্রবার বিধানসভায় নৈহাটির টিএমসি বিধায়ক পার্থ ভৌমিক দাবি করেন, স্পিকারকে উদ্দেশ্য করে এধরনে মন্তব্য অপমানজনক, যা স্বাধীকার ভঙ্গের সমান। অভিযোগ গ্রহণ করেছেন স্পিকার।

শুভেন্দুর বক্তব্য প্রিভিলেজ কমিটির কাছে পাঠিয়েছেন অধ্যক্ষ। তিনি জানিয়েছেন, শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত করবে প্রিভিলেজ কমিটি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এর আগে মাত্র এক বছরে বিরোধী দলনেতার বিরুদ্ধে আগে কখনও এতগুলি স্বাধিকার ভঙ্গের নোটিশ আসেনি। এমনকি তাঁর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনেন খাতায় কলমে বিজেপি চার বিধায়ক।

উল্লেখ্য, মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ মামলায় স্পিকারের বক্তব্য ছিল মুকুল রায় বিজেপিতেই রয়েছেন। তিনি বলেন, উভয়পক্ষের বক্তব্য শুনেছি। সমস্ত তথ্য খতিয়ে দেখা হয়েছে। সমস্ত তথ্য যথার্থতা প্রমাণ করতে না পারায় তাই আগের রায় বহাল রাখা হয়েছে। তবে এখানেই হাল ছাড়তে নারাজ বিরোধী দলনেতা। ফের আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন তিনি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)