Friday, February 3, 2023

Kolkata Chalo: নওশাদদের গ্রেফতারের প্রতিবাদে কলকাতা অভিযানের ডাক ফুরফুরা শরিফের

- Advertisement -

ভাঙড় কাণ্ডে আইএসএফ বিধায়ক সহ ১৮ জনকে গ্রেফতারের ঘটনায় ক্রমাগত ফুঁসছে ফুরফুরা শরিফ (Furfura Sharif)। সোমবার বৈঠক করে কলকাতা অচলের (Kolkata Chalo) ডাক দিলেন ফুরফুরা শরিফের পীরজাদারা। কার্যত হুংকার দিলেন কাশেম সিদ্দিকি। ইব্রাহিম সিদ্দিকির বাড়িতে বৈঠকের পর সমস্ত ধর্মের মানুষকে একজোট হওয়ার আহ্বান জানালেন তিনি।

কাশেম জানিয়েছেন, আগামীকাল ফের বৈঠক রয়েছে পীরজাদার বর্ষীয়ান ব্যক্তিত্বরা কাল উপস্থিত থাকবেন। যত ভক্ত রয়েছে, সকলকে তৈরি হওয়ার জন্য জানিয়েছেন তিনি। একেবারে কলকাতা স্তব্ধ করার ডাক দিয়েছেন তাঁরা। একইসঙ্গে নওশাদ সহ সকলের নিশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

শনিবার ভাঙড়ে আহত হন আইএসএফের বিধায়ক নওশাদ সিদ্দিকি। এরপর ধর্মতলায় দলের কর্মসূচিতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। ঘটনায় নওশাদ সহ ১৮ জনকে গ্রেফতার করা হয়। তাঁদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। সেই ঘটনার পর থেকে ফুরফুরা শরীফের তরফে একাধিক বার্তা আসছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে দেখা গেছে ত্বহা সিদ্দিকিকেও। এখন কলকাতা অভিযানের কথা জানাতেই নতুন করে শোরগোল পড়ে গেছে।

- Advertisement -

মনে করা হচ্ছে, আগামী কিছুদিনের মধ্যে ধর্মতলা অভিযানের ডাক দিতে পারেন ফুরফুরা শরীফের পীরজাদারা। তাতে যে রাজনৈতিক রং যোগ হবে এমনটাও আন্দাজ করা হচ্ছে। কারণ, নওশাদের ওপর হামলার ঘটনায় রাজ্যজুড়ে প্রতিবাদের ডাক দিয়েছে বামেরা। মতাদর্শ আলাদা হলেও পুলিশি নির্যাতনের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপিও। একযোগে ঘটনার নিন্দা করেছেন শুভেন্দু-সুকান্তরা। আগামী দিনে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাপ বাড়বে। তার আন্দাজ পাচ্ছে রাজনৈতিক মহল।