Amit Shah: অমিত শাহর কলকাতা সফর নিয়ে অন্ধকারে বঙ্গ বিজেপি

23
Amit Shah

অমিত শাহের (Amit Shah) রাজ্য সফর নিয়ে তৈরি হচ্ছে ধোঁয়াশা। এই অনিশ্চয়তার কারণে প্রশ্নের মুখে বিজেপিও। ৫ নভেম্বর রাজ্যে আসার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। ওই দিনেই পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে নবান্নে উপস্থিত থাকার কথা ছিল তাঁর। কিন্তু সূত্রের খবর অনুযায়ী, সেই বৈঠক আপাতত স্থগিত রাখা হয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি নবান্নের পূর্বাঞ্চলীয় বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল ওড়িশা, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীদেরও। একুশের বিধানসভা নির্বাচনের পর পশ্চিমবঙ্গে এই প্রথমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠকের কথা ছিল। শুধুমাত্র পূর্বাঞ্চলীয় বৈঠক নয় সেখানে আলাদা করে রাজ্যের একাধিক বিষয় নিয়ে আলোচনার সম্ভাবনাও ছিল। তবে শেষ পর্যন্ত সেই জল্পনা অবসান ঘটেছে।

অক্টোবর শেষ ও তার মাত্র দুদিন বাকি, ‌আজ শনিবার হয়ে গেলেও এখনও অবধি পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক নিয়ে কোনও আলোচনা হয়নি। তাই বৈঠক নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। এই বৈঠকে যোগদান ছাড়াও অমিত সাহের বঙ্গ সফর নিয়ে বেশ কিছু পরিকল্পনা ছিল বঙ্গ বিজেপির। যার ফলে কিছুটা প্রশ্নের মুখে পড়তে হচ্ছে রাজ্য বিজেপিকেও। 

 কলকাতা সফরে এসে ধর্মতলায় আন্দোলনরত চাকরি প্রার্থীদের সঙ্গে দেখা করুন অমিত শাহ, এই দাবি উঠেছিল। তার জন্য আপ্রাণ চেষ্টা করছিল মুরলীধর সেন লেনের নেতারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছিলেন সুকান্ত মজুমদাররা। কিন্তু অমিত শাহ না আসলে প্রশ্নের মুখে পরবেন তাঁরাও। কারণ, দুর্নীতি ইস্যুর পাশপাশি অমিত শাহের উপস্থিতি রাজ্য বিজেপিকে চাঙ্গা করবে। এমনটাই আশা করেছিলেন তাঁরা। কিন্তু ৫ তারিখের সভা স্থগিতের কারণে সব পরিকল্পনাই ব্যর্থ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

যদিও কিছুদিন আগেই সরজকুন্ডে একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। রাজ্য ও কেন্দ্রের নিরাপত্তার জন্য কী কী করা দরকার, সেই বিষয়েও আলোচনা হয়েছে সেই বৈঠকে। এরপর পূর্বাঞ্চলীয় প্রদেশের পরিষদীয় বৈঠকের স্থগিতাদেশের কারণে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)