MUKUL SANGMA: বিজেপি বিধায়ক-তৃণমূল নেতা মুকুল রায়ের পরামর্শে মেঘালয় যাত্রা অভিষেকের 

43
Chief Minister Mamata Banerjee

পশ্চিমবঙ্গের শাসক তৃ়ণমূল কংগ্রেস মেঘালয়ে দলবদলু বিধায়কদের সৌজন্যে প্রধান বিরোধী দলও। এটাই দলটির পক্ষে বাংলার বাইরে সর্বাধিক সফলতা। মেঘালয়ে সরকার গড়তে পারে তৃণমূল এমনই আশা করছেন বিজেপি(BJP) বিধায়ক ও তৃ়ণমূল নেতা মুকুল রায়(MUKUL ROY)! তাঁর যুক্তিতেই মেঘালয়ে প্রচারে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে আসন্ন ডিসেম্বর মাস নিয়ে আশঙ্কিত মমতা। কারণ, পশ্চিমবঙ্গের বিরোধী দল বিজেপির তরফে বারবার বলা হচ্ছে ডিসেম্বরে সরকার পড়ে যাবে। খোদ তৃ়ণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা ডিসেন্বর মাস নিয়ে সতর্ক থাকার বার্তা দিচ্ছেন বারবার। এই অবস্থায় বাংলা ছেড়ে মেঘালয়ে অভিষেকের প্রচার নিয়ে উৎসাহী মুকুল রায়।

সূত্রের খবর, ১৫ তারিখ নিজের সংসদীয় এলাকা ডায়মন্ডহারবার যাবেন অভিষেক। এরপর ১৭ এবং ১৮ তারিখে শিলংয়ে থাকবেন তিনি। সেখানেই প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা ও তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাত সারবেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেই মেঘালয়ের ভোট ময়দানে নামবেন সাংমা।

২০২১ সালে পশ্চিমবঙ্গে টানা তিনবার জয়ী হয় তৃণমূল কংগ্রেস। এরপর মমতার যুক্তিতে ত্রিপুরার পুরভোট, গোয়া বিধানসভা ভোটে নেমে করুণ হাল হয়েছে তৃ়নমূলের। তবে মেঘালয়ে কংগ্রেসের বিধায়কদের ভাঙিয়ে নিজেদের পক্ষে এনে এ রাজ্যে বিরোধী দল হয়েছে তৃ়ণমূল কংগ্রেস।

 নির্বাচনে অংশগ্রহণ করতে দেখা গেছে তৃণমূলকে। এরপরেই তৃণমূলের লক্ষ্য ত্রিপুরা এবং মেঘালয়। ত্রিপুরায় এখন থেকেই প্রস্তুতি শুরু করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং সুস্মিতা দেবরা। অন্যদিকে, এবার মেঘালয়ে ঘাসফুল ফোঁটাতে মরিয়া মুকুল সাংমা। 

একাধিক অভিযোগে জেরবার পশ্চিমবঙ্গের শাসক দল। পঞ্চায়েত নির্বাচন শাসক দল তৃণমূলের কাছে বড় চ্যালেঞ্জের। সূত্রের খবর, মেঘালয়ে তৃণমূল নেতারা ফের কংগ্রেসের দিকে মুখ ঘোরাতে শুরু করেছেন।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)