Monday, January 30, 2023

Mission Parliament: ‘মা’ হলেন বাংলার মেয়ে মমতা

- Advertisement -

নিউজ ডেস্ক: রাজনৈতিক মহলে ‘মা’ বা ‘আম্মা’ নামে শুধুমাত্র জনপ্রিয় ছিলেন জয়ললিতা। কিন্তু এবার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামের সাথেও যুক্ত হল ‘মা’ শব্দটি। রবিবার উত্তর কলকাতা শোভাবাজার অঞ্চলে যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দেওয়াল লেখনের কর্মসুচীর আয়োজন করা হয়। এই কর্মসূচিতে দেওয়ালে ভারতের মানচিত্র আঁকেন যুব তৃণমূল কংগ্রেসের কর্মীরা ।আর সেই মানচিত্রে বিভিন্ন রাজ্যের বিভিন্ন ভাষায় লেখা হল ‘মা মমতা’।

যুব তৃণমূল কংগ্রেসের সদস্যরা বললেন যেভাবে মায়ের রূপে বাংলাকে মমতা বন্দ্যোপাধ্যায় আকড়ে ধরে রেখেছেন ঠিক একইভাবে তারা চান যেন গোটা ভারতবর্ষকে মমতা বন্দ্যোপাধ্যায় ধরে রাখেন। তারা আরও বলেন মোদির বিকল্প হিসেবে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় আছেন যিনি সারা ভারতবর্ষে ভালো রাখতে পারবেন ।তাই তারা ভারতবর্ষের মানচিত্রে প্রতিটি রাজ্যের ভিন্ন ভিন্ন ভাষায় মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘মা মমতা’ সম্বোধন করে লিখলেন।

mamata-banerjee

- Advertisement -

তৃণমূল কংগ্রেসের কাছে পাখির চোখ এখন দিল্লী ।সেই লক্ষ্যে পৌঁছাতে দলের পক্ষ থেকে বিভিন্ন ধরনের অভিনব কর্মসূচি পালন করা হচ্ছে। একদিকে যেখানে মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করে কেন্দ্র সরকারের বিরুদ্ধে সুর চড়াচ্ছে তৃণমূল কংগ্রেস।ঠিক তার পাশাপাশি একুশে জুলাইকে সামনে রেখে গোটা ভারতবর্ষে ভার্চুয়ালি মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা পৌঁছে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে দল। মোদি ঝড়কে রুখে তৃতীয় বার মমতার সরকার রাজ্যে ক্ষমতায় ফিরে আসার পর সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছেন এ এবার তৃণমূল কংগ্রেসকে গোটা ভারতবর্ষের প্লাটফর্মে তুলে ধরা হবে । সেই বিষয়টিকে মাথায় রেখেই বিভিন্ন অভিনব কর্মসূচীর মাধ্যমে সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস।