হয়তো একেই বলে ম্যাজিক, পান্তা ভাত আর আলু সেদ্ধর ম্যাজিক মাস্টারসেফে

131
master chief

বাঙালিদের কাছে পান্তা ভাত এবং আলু সেদ্ধ খুবই চেনা খারাব। তবে এই খাবার যে মাস্টারসেফ অস্ট্রেলিয়ার বিচারকদের মনমুগ্ধ করবে তা কে ভাবতে পেরেছিল। সম্প্রতি মাস্টারসেফ অস্ট্রেলিয়ার সেমিফাইনাল রাউন্ডে এই পদ রান্না করে বিচারকদের মন জয় করে নিয়েছেন বাংলাদেশের বংশদূত কিশোর চৌধুরী।

কিশোরের কথায় ‘এটি এমন খাবার যা কোনও রেস্টুরেন্টে পাবেন না’। এর আগে খিচুড়ি এবং বেগুন ভর্তা দিয়ে মন জয় করেছিলেন বিচারকদের। তারপর পান্তা ভাত দিয়ে ফাইনালে প্রবেশ করলেন কিশোর। তিন বিচারক কিশোরের রান্নার সুনামে পঞ্চমুখ। সেমিফাইনাল রাউন্ডে দুই জন প্রতিদ্বন্দ্বীর সঙ্গে লড়াই করে টপ থ্রি-তে পাকাপাকি ভাবে নিজের জায়গা করে নেন ৩৮ বছরের এই প্রিন্ট বিজনেস ওম্যান। শুধু কী পান্তা ভাত! ফুচকা, চটপটি, মাছের ঝোল এর মতো একের পর এক বাঙালি রান্নায় সবার মন জয় করে নেন কিশোর। বিশেষ করে তাঁর মাছের ঝোল ডিসটি সাড়া বিশ্বের দরবারে প্রশংসা কুড়োয়।

recipe

বিশ্ববিখ্যাত শো মাস্টারসেফ অস্ট্রেলিয়ার অন্যতম লড়াকু প্রতিযোগী কিশোর। তবে তাঁর জন্ম এবং বেড়ে উঠা সবই অস্ট্রেলিয়ায়। হাই স্কুলে প্রেম করে সাতপাকে বাধা পরেন কিশোর। বর্তমানে তাঁর ১১ বছরের একটি ছেলে এবং ৪ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। মাস্টারসেফ অস্ট্রেলিয়ার সিজন ১১-এ অংশগ্রহণ করেছেন কিশোর। সব মিলিয়ে একের পর এক বাঙালি রান্নার মাধ্যমে, বলে বলে ছকা হাঁকছেন এই বাংলাদেশি তনয়া। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)