Mini Garden: অটো তো নয় যেন চলন্ত বাগান, চালকের অভিনব ভাবনায় মুগ্ধ নেট দুনিয়া

30

শ্রীলতা শীল: কমবেশি সকলেরই ছোট হোক বা বড় বাড়িতে বাগানের সব থাকে। নিজের হাতে পরিচর্যা করে সুন্দর একটা বাগান তৈরি করে বাড়ির শ্রী বৃদ্ধি করতে চান অনেকেই। কিন্তু অটোর ছাদের উপর বাগান দেখেছেন কি? শুনতে অবাক লাগলেও বাস্তবে নিজের অভিনব ভাবনায় অটোর ছাদে আস্ত একটা বাগান(Mini Garden) বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন দিল্লির একজন অটোচালক। দিল্লির বাসিন্দা ওই চালকের অভিনব চিন্তাভাবনার নিদর্শন সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় তা আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে প্রশংসা কুড়িয়েছে।

দিল্লির একজন অটোচালক মহেন্দ্র কুমার দিল্লির অসহ্য গরম থেকে নিজেকে এবং যাত্রীদের বাঁচাতে, প্রকৃতির কথা মাথায় রেখে, গরমের ঠান্ডা অনুভূতির আশায় তার অটোর ছবি পরিচর্যা করে গড়ে তুলেছেন একটি মিনি বাগান। ওই অটোচালকের অভিনব চিন্তা নজরে আসতেই তা ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

https://twitter.com/supriyasahuias/status/1580784179763347456?t=1EbpI8eQDovURnX3i3Il0g&s=19

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ঘোরাফেরা করছে। যা শেয়ার করেছেন একজন আইএএস অফিসার সুপ্রিয়া সাহু। টুইট করে আইএএস আধিকারিক এই ছবি শেয়ার করেছেন। চলন্ত অটোর ছাদে মিনি গার্ডেনের ছবি শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন,”আজ দিল্লিতে ইন্ডিয়া গেটে এক বন্ধু ছবিটি তুলেছেন। মহেন্দ্র কুমার নামে এক অটোচালক দিল্লির মারাত্মক গরম থেকে নিজেকে এবং যাত্রীদের রক্ষা করতে ঠান্ডা অনুভূতির জন্য অটোর ছাদে এটি ছোট্ট বাগান গড়ে তুলেছেন। আমেজিং ইন্ডিয়ান”। ওই আইএস অফিসার তাঁর পোস্টে #climateaction ও #coolauto এই দুই হ্যাসট্যাগ যোগ করেছেন।

আইএস আধিকারিক সুপ্রিয়া সাহুর টুইটার এই পোস্টটি ভাগ করে নেয়ার পর থেকেই অটোচালক মহেন্দ্র কুমারের প্রশংসা পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। একজন টুইটার ব্যবহারকারী বলছেন,’তিনি বহুবার এই অটো দেখেছেন এমনকি চড়েওছেন। অটোচালকের এই মহান উদ্দেশ্য এবং উদ্যোগকে তিনি সমর্থন জানান’। আবার অনেকে অটো চালকের এই চিন্তা ভাবনাকে আশ্চর্যজনক উদ্ভাবনী ধারণা বলে সাধুবাদ জানিয়েছেন। কেউ কেউ আবার অটো চালককে খুবই বুদ্ধিমান এবং প্রকৃতি সচেতন বলেও প্রশংসা করেছেন। ওই অটোচালকের অনন্য বুদ্ধিতে অনেকেই উৎসাহিত হয়েছেন এবং অজস্র শেয়ারের মাধ্যমে তা ক্রমেই অসংখ্য মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)