Style & Beauty | মৌলিক মেকআপ পদক্ষেপগুলি জেনে পার্লারের অর্থ সাশ্রয় করুন

24
Style & Beauty

আপনাকে যদি উপস্থাপনযোগ্য দেখায় তবে আপনি আত্মবিশ্বাসী বোধ করেন। সেখানেই আত্মবিশ্বাস আপনাকে সুন্দর করে তোলে। সবাই ভালো দেখতে চায়। মানুষ সুন্দর দেখতে (Style & Beauty) অনেক টাকা খরচ করতে প্রস্তুত। ছোট ছোট পার্টিতে নারী ও মেয়েরা প্রায়ই পার্লারে গিয়ে তৈরি হয়। আপনি যদি মেকআপের প্রাথমিক ধাপগুলি জানেন তবে আপনার অনেক অর্থ এবং সময় বাঁচবে। এর জন্য আপনার কী মেকআপ পণ্য দরকার এবং কীভাবে নিজেকে প্রস্তুত করবেন তা আজ জানানো হলো।

সৌন্দর্য সবসময় ভিতরে থেকে সুখী এবং সুস্থ থাকার থেকে আসে। এই দুটো জিনিসই নির্ভর করে ভালো জীবনযাপন, ফিটনেস, ঘুম ইত্যাদির ওপর। মেকআপের মাধ্যমে আমরা আমাদের চেহারার কিছু ত্রুটি লুকিয়ে রাখতে পারি, আবার কিছু সুন্দর বৈশিষ্ট্যও তুলে ধরতে পারি। আকর্ষণীয় দেখতে আপনার গায়ের রং ফর্সা হতে হবে এমন নয়। পরিষ্কার-পরিচ্ছন্ন ত্বকের সঙ্গে গাঢ় বর্ণের মানুষও দেখতে সুন্দর। বেসিক মেকআপের মাধ্যমে আপনি আপনার বৈশিষ্ট্য এবং বর্ণে একটু পরিবর্তন আনতে পারেন।

১.সুন্দর বৈশিষ্ট্য হাইলাইট করুন
যখন পার্টিতে যেতে হবে, আগে থেকেই প্রস্তুতি নিন। পার্লারে গিয়ে ২ দিন আগে ক্লিনআপ বা ফেসিয়াল করিয়ে নিন। জল পান করতে থাকুন এবং প্রচুর ঘুমান। পার্টির জন্য প্রস্তুত হওয়ার আগে, সবসময় মনে রাখবেন যে আপনার চেহারায় একটি ভারসাম্য থাকা উচিত। মেকআপ জামাকাপড় সঙ্গে পরিপূরক. ভারী মেক-আপ এবং ফ্ল্যাম্বয়েন্ট পোশাক পরবেন না। একটি জিনিস হাইলাইট করুন এবং অন্যটি নিচে রাখুন।

২. ভালো শুরু
প্রথমে মুখ এক্সফোলিয়েট করে ফেসওয়াশ দিয়ে ধুয়ে ফেলুন। এবার এতে ময়েশ্চারাইজার লাগান। এরপর প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। প্রাইমার মুখে শুষে গেলে ফাউন্ডেশন বা বিবি ক্রিম লাগান। আপনি যদি মনে করেন আপনার মুখ খুব শুষ্ক, তাহলে ফাউন্ডেশনে এক ফোঁটা ভার্জিন নারকেল তেল বা অলিভ অয়েল যোগ করুন। মুখে লাগানোর পর চোখের মেকআপ লাগান।

৩.চোখের সাজসজ্জা
চোখের মেকআপ যদি হাইলাইট করতে হয়, তাহলে চোখের উপরের পাতায় লাইনার এবং নিচের পাতায় গভীর কালো কাজল লাগাতে পারেন। আপনি যদি মেকআপ সহজ রাখতে চান তবে উপরের পাতায় কালো লাইনার এবং নীচের পাতায় বাদামী কাজল লাগান। আইশ্যাডো লাগাতে চাইলে মাস্কারা বা লাইনারের আগে লাগান। চোখ বড় দেখাতে চাইলে চোখের ভেতরের কোণ থেকে কাজল লাগাবেন না। নিচের পাতায় ওয়াটারলাইনের নিচে কাজল লাগান, জায়গার কারণে চোখ বড় দেখায়। কেউ কেউ জলের লাইনে সাদা কাজলও লাগান। চোখের মেকআপ যদি গাঢ় হয় তাহলে ভ্রুতে ভারসাম্য রাখতে ভুলবেন না। এটি আপনার চোখের চেয়ে হালকা দেখতে দেবেন না।

৪.ঠোঁটের মেকআপ
চোখের মেকআপ করা থাকলে ঠোঁটের মরা চামড়া তুলে ঠোঁট পেন্সিল দিয়ে আউটলাইন করুন। সাধারণ চেহারার জন্য, আপনার ঠোঁটের প্রাকৃতিক রঙ থেকে একটি দুই শেডের গাঢ় ঠোঁটের শেড বেছে নিন। অথবা কাপড়ের পরিপূরক হিসেবে লিপস্টিক লাগান। আপনি যদি চোখ হাইলাইট করছেন, তাহলে ঠোঁটের মেকআপ হালকা রাখুন। সবশেষে ফেস পাউডার দিন। এটি আপনার সাধারণ মৌলিক মেকআপ, যা আপনি দ্রুত উপস্থাপনযোগ্য দেখতে পারেন।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)