উৎসবের মরশুমে বেড়ে চলেছে কে-পপ অনুপ্রাণিত পোশাকের কদর

উৎসব মরশুম এসে গিয়েছে আর এখন বেশিরভাগ ই-কমার্স প্লেয়াররা অনলাইন ক্রেতাদের আগ্রহ তৈরি করার জন্য প্রস্তুত হচ্ছে৷ ই-কমার্স জায়ান্ট Amazon ৮ অক্টোবর থেকে তার গ্রেট…

উৎসব মরশুম এসে গিয়েছে আর এখন বেশিরভাগ ই-কমার্স প্লেয়াররা অনলাইন ক্রেতাদের আগ্রহ তৈরি করার জন্য প্রস্তুত হচ্ছে৷ ই-কমার্স জায়ান্ট Amazon ৮ অক্টোবর থেকে তার গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল ঘোষণা করেছে৷ Amazon এইবার GenZ-এর সবচেয়ে বড় এবং নতুন সেগমেন্টে প্রবেশ করতে চাইছে। দিল্লি কলেজ অফ আর্টস অ্যান্ড কমার্সে একটি ‘Amazon এক্সপেরিয়েন্স এরিনা’ স্থাপন করছে, দিল্লি বিশ্ববিদ্যালয়। কোম্পানি বলেছে কে-পপ-অনুপ্রাণিত পোশাকের জন্য একটি শক্তিশালী পছন্দ রয়েছে।

মূল্যস্ফীতির উদ্বেগ থাকা সত্ত্বেও, অনেক রিপোর্ট ইঙ্গিত করে যে, এর ব্যবহার বাড়ছে। UBS এভিডেন্স ল্যাব অনুসারে, ভারতের কোভিড-পরবর্তী ভোগের দৃষ্টিভঙ্গি ভোক্তা সমীক্ষা, ভারতীয় ভোক্তাদের ব্যয় এই বছর বাড়তে পারে — উত্তরদাতাদের 70% উৎসব ব্যয় বাড়বে এবং 18% স্থিতিশীল ব্যয়ের আশা করছেন।

   

Amazon এর নিজস্ব প্রবণতা অনুসারে, এর ওয়েবসাইট বা অ্যাপে কেনাকাটা করা গ্রাহকদের 50% GenZ এবং উত্তর ভারতের। দিল্লির গ্রাহকরা প্রিমিয়াম পণ্যগুলির প্রতি একটি দৃঢ় প্রবণতা দেখান, যেমন নতুন চালু হওয়া ‘শাড়ি স্টোর’-এ প্রিমিয়াম শাড়ি৷ আমাজন বলেছে যে জেনজেড গ্রাহক কে-পপ-অনুপ্রাণিত পোশাকে আগ্রহী। যেমন ব্যাগি প্যান্ট এবং বড় আকারের ব্লেজার সহ বড় আকারের পোশাক এবং নব্বই দশকের এবং ২০০০ এর দশকের শুরুর শৈলীর নস্টালজিয়া-চালিত ফ্যাশন ট্রেন্ড। GenZ এছাড়াও ইন্দো-ওয়েস্টার্ন শৈলী যেমন প্রিন্ট-অন-প্রিন্ট সেট, এথনিক কো-অর্ডস এবং প্রি-ড্রেপড শাড়ি বেছে নিচ্ছে।

অ্যামাজন বলেছে যে এটি মুদি, ফ্যাশন এবং সৌন্দর্য, স্মার্টফোন, বড় যন্ত্রপাতি এবং টিভি, কনজিউমার ইলেকট্রনিক্স এবং আরও অনেক কিছু সহ বিভাগ জুড়ে নতুন অফার সহ 5,000 এরও বেশি নতুন পণ্য চালু করছে।

অ্যামাজন ফ্যাশন ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট সৌরভ শ্রীবাস্তব বলেছেন, ফ্যাশন এবং সৌন্দর্য এই উৎসবের মরশুমে অ্যামাজনের সবচেয়ে বড় অংশ হয়ে উঠছে। “ফ্যাশন এবং সৌন্দর্য অনুরাগীদের জন্য, আমরা Amazon.in-এ 50+ ব্র্যান্ড থেকে হাজার হাজার নতুন লঞ্চ করেছি। আমাজন ফ্যাশনের জন্য দিল্লি শীর্ষ-পারফর্মিং শহরগুলির মধ্যে একটি। আমরা দিল্লির ফ্যাশন উৎসাহীদের কাছ থেকে প্রিমিয়াম পণ্যের চাহিদা বৃদ্ধি লক্ষ্য করেছি এবং জেনজাররা কে-পপ-অনুপ্রাণিত (কোরিয়ান) এবং নস্টালজিয়া-চালিত প্রবণতাগুলি বেছে নিচ্ছে, যেমন 1990 এবং 2000-এর দশকের শুরুর দিকের শৈলী৷

অ্যামাজন ইন্ডিয়ার দ্বারা পরিচালিত নিলসেন মিডিয়ার দ্বারা পরিচালিত একটি সাম্প্রতিক সমীক্ষা অনুসারে, সারা ভারত জুড়ে গ্রাহকরা এই উৎসবের মরশুমে অনলাইনে কেনাকাটা করতে আগের চেয়ে বেশি উৎসাহী, উত্তেজিত এবং আরও বেশি আগ্রহী। প্রায় 81% গ্রাহক এই উৎসবের মরশুমে অনলাইনে কেনাকাটা করতে চান। 50% গত বছরের তুলনায় তাদের ব্যয় বাড়াতে ইচ্ছুক; এবং 75% এরও বেশি বিশ্বাস ই-কমার্স প্ল্যাটফর্মগুলিকে আসল পণ্য অফার করতে এবং উৎসব কেনাকাটার জন্য এটি সবচেয়ে সুবিধাজনক বলে মনে করে৷