সহজেই দূর করুন চোখের Dark Circles

12

আমাদের ত্বকের মত আমাদের চোখের ও যত্ন প্রয়োজন হয়। যদি তা না করা হয়, তাহলে এর ফলে লালচে ভাব, অস্বস্তি, চোখে জল, এমনকি কালো দাগও (Dark circles) হতে পারে। এগুলি, ক্লান্তি এবং ঘুমের অভাবের সাথে মিলিত হওয়া সমস্যাটিকে আরও বাড়িয়ে তুলতে পারে।

ডাঃ মাধুরী আগরওয়াল, একজন চর্মরোগ বিশেষজ্ঞের মতে, “চোখের চারপাশের ত্বক হল সবচেয়ে সূক্ষ্ম এবং প্রথম অংশ যা ক্লান্তি এবং বার্ধক্যের লক্ষণ দেখায়।”
যেমন, আপনার ঘুমের সময়কে নিয়মিত করা প্রয়োজন যা আপনার স্ক্রিন এক্সপোজার সীমিত করার জন্য অপরিহার্য, আপনি ডার্ক সার্কেল এড়াতে কিছু লাইফস্টাইল ব্যবস্থার উপরও নির্ভর করতে পারেন।

খারাপ রুটিনের কারণে প্রায়শই ডার্ক সার্কেল তৈরি হয় যা সংশোধন করা দরকার। “সুতরাং, যদিও এটি সরাসরি স্বাস্থ্য সমস্যা নাও হতে পারে, এটি এমন কিছু যা আপনাকে বিরক্ত করতে পারে। আপনার হাতের তালু একত্রে ঘষুন এবং চোখের নিচের দিকে প্রান্ত রাখুন। এটি শক্তি সক্রিয় করে এবং এলাকায় রক্ত সঞ্চালন উন্নত করতে সাহায্য করে।

বাদাম তেল লাগালে ডার্ক সার্কেল হালকা হতে পারে এমনকি ফোলাভাব কমাতেও সাহায্য করে। এটি এর অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যের কারণে। বাদাম তেলে রেটিনল, ভিটামিন ই এবং ভিটামিন কেও রয়েছে, যা আপনার চোখের নীচের সূক্ষ্ম ত্বককে বিরক্ত না করে মসৃণ রাখতে পারে।
তবে অবশ্যই ভালো ঘুমের কোনো বিকল্প নেই; আপনি যদি সময়মতো না ঘুমান এবং জেগে থাকেন তবে কিছুই কাজ করবে না।