SSC: ১৬০০ পদে নিয়োগ শুরু কমিশনের, জয়ের হাসি চাকরি প্রার্থীদের মুখে

22

নিয়োগ দুর্নীতির একাধিক অভিযোগের মধ্যেও খুশির খবর চাকরি প্রার্থীদের জন্য। অপেক্ষারত চাকরি প্রার্থীদের এবার নিয়োগের প্রক্রিয়া শুরু করল স্কুল সার্ভিস কমিশন (SSC)। আজ সকাল ১০ টা থেকে শুরু হয়েছে শরীরশিক্ষা-কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের কাউন্সিলিং। অপেক্ষারত সকলেই চাকরি পাবেন বলে জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন। 

এসএসসি সূত্রে খবর, আপার প্রাইমারি শরীরশিক্ষা ও কর্মশিক্ষায় অপেক্ষারত চাকরি প্রার্থীদের সংখ্যা প্রায় দেড় হাজারের মতো। যেখানে সরকারের তরফে অতিরিক্ত ১৬০০ টি শূন্যপদ তৈরি করা হয়েছে। যার মধ্যে ৮৫০ টি শূন্যপদ কর্মশিক্ষার জন্য এবং ৭৫০ টি শূন্যপদ শরীরশিক্ষার জন্য বরাদ্দ করা হয়েছে। তাই সকলেই চাকরি পাবেন বলেই মনে করা হচ্ছে। সাক্ষাৎকার পর্বের পর সুপারিশ ও নিয়োগপত্র দেওয়া হবে।  

দীর্ঘদিন ধরে নিয়োগের দাবিতে শহিদ মিনারের নীচে অবস্থান করছিলেন চাকরি প্রার্থীরা। আদালতের নির্দেশ নিয়েই চলে চাকরি প্রার্থীদের আন্দোলন। পরে এই বিভাগের প্রতি সহানুভূতিশীল হয়েছিল সরকার। তৈরি করা হয়েছিল অতিরিক্ত শূন্যপদ। রাজ্যের মন্ত্রীসভার বৈঠকে নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। পুজোর আগেই বিজ্ঞাপন দিয়ে এই পদগুলিতে নিয়োগের কথা জানিয়েছিল এসএসসি। তার এক মাস যেতে না যেতেই নিয়োগের সিদ্ধান্ত স্কুল সার্ভিস কমিশনের।

এমনিতেই শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে নেমে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। গ্রেফতার করা হয়েছে প্রাক্তন উপদেষ্টা কমিটি সদস্যদের। গ্রেফতার হয়েছেন স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়রাম্যানও। নিয়োগ দুর্নীতি নিয়ে ভুরি ভুরি অভিযোগের মধ্যে বিরাট পদক্ষেপ নিল কমিশন। এতদিন আন্দোলনের পর অবশেষে জয়ের হাসি ফুটবে চাকরিপ্রার্থীদের মুখে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)