19 C
Kolkata
Sunday, February 5, 2023

Weather update: বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা হাওয়া অফিসের

- Advertisement -

নিউজ ডেস্ক: শনিবার সকালে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর৷ আগামী কয়েক ঘণ্টার মধ্যে ঝেপে বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান জেলায়।

- Advertisement -

তবে আজ শনিবারও কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় কয়েক বৃষ্টির সম্ভাবনা থাকছে কারণ বর্ষার বিদায় এখনও শুরু হয়নি। এদিকে আজও প্রবল বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে বৃষ্টি হতে পারে ৭০ থেকে ১১০ মিলিমিটার। কোথাও কোথাও সর্বোচ্চ ২০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কোচবিহার, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে ৭০ থেকে ১১০ মিলিমিটার। ৩ অক্টোবর ৭০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে কোচবিহার, আলিপুরদুয়ারে। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। শনিবার কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে তবে দুর্যোগের আবহ নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

- Advertisement -

এদিকে বৃষ্টি থামতে কলকাতার তাপমাত্রা কিছুটা বেড়েছে, তবে তা অসহ্যকর হয়ে ওঠেনি।শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা অনেকটা বেড়ে ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস হয়ে যায় , যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি ছিল। আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৭ ও সর্বনিম্ন ৫৭ শতাংশ।

শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা অনেকটা বেড়ে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস হয়ে যায় , তবে তা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম ছিল। আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৮ ও সর্বনিম্ন ৭০ শতাংশ। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম। আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৮ ও সর্বনিম্ন ৯১ শতাংশ।