Weather forecast: সপ্তাহের শেষই পারা পতন রাজ্যে, তবে শীত এখনো অধরা

18

সপ্তাহান্তে কমতে চলেছে তাপমাত্রা। দুই বঙ্গেই তাপমাত্রা ১-২ ডিগ্রি কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে কি নভেম্বরের প্রথম দিকেই পাকাপাকিভাবে পড়বে শীত? কি বলছে আবহাওয়া নতুন আপডেট(weather forecast)।

বঙ্গে হেমন্তেই মিলছে শীতের আমেজ। রাত ও ভোরের দিকে অনুভূত হচ্ছে শিরশিরানি। তবে বেলা বাড়তে বাড়তে উধাও হয়ে যাচ্ছে শীতের আমেজ। আকাশ যথেষ্ট রোদ্রৌজ্জ্বল ও পরিষ্কার থাকছে। আগামী ৪/৫ দিন দক্ষিণবঙ্গে আপাতত কোনো বৃষ্টির সম্ভাবনার নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী তিনদিন ‌বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গেও। তবে শনিবারের পর হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

চলতি সপ্তাহে শনিবার বেলা পর্যন্ত তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে শনিবার বিকেলের পর থেকে পারা পতন হওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শেষের দিকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ১ ডিগ্রি ও উত্তরবঙ্গের তাপমাত্রা প্রায় ২ ডিগ্রি নামতে পারে। তবে এখনই মিলছে না শীতের দেখা, অপেক্ষা করতে হবে আরো বেশ কয়েকদিন।

চলতি সপ্তাহে শেষ পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা ২০ থেকে ২১ ডিগ্রির মধ্যে ঘোরাঘুরি করবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রূতার পরিমাণ থাকছে প্রায় ৭১ শতাংশ। দুই বঙ্গে আবহাওয়া শুষ্ক প্রকৃতির থাকবে। যেহেতু এখনো পর্যন্ত সেই ভাবে উত্তর-পশ্চিম ভারতের শীতল হাওয়া রাজ্যে প্রবেশ করেনি তাই এখনই পাকাপাকিভাবে শীতের দেখা মিলবে না রাজ্যে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)