TMC-BJP: বিজেপির দাবি ‘ডিসেম্বরে সরকার পড়বে’, মোদীর সঙ্গে বৈঠকের সময় চাইলেন মমতা

54

ডিসেম্বর (December) মাসে পশ্চিমবঙ্গের (West Bengal) সরকার পড়ে যাবে। বঙ্গ বিজেপির (BJP) তরফে এমন দাবি বারবার করা হচ্ছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রায়ই বলছেন, তৃ়ণমূল কংগ্রেস সরকার ডিসেন্বর মাসের পর থাকবে না। খোদ মুখ্যমন্ত্রী মমতা (Mamata Banerjee) ডিসেম্বর মাস নিয়ে আশঙ্কিত। তিনি প্রশাসনিক মহলে সর্বোচ্চ সতর্রতার নির্দেশ দিয়েছেন। মন্ত্রি পরিষদের বৈঠকেও একই কথা বলেছেন। ডিসেম্বরে কী হবে? শাসক তৃণমূল কংগ্রেসের (TMC) অন্দরে এই প্রশ্ন একটি আতঙ্ক।

সূত্রের খবর, ডিসেন্বর মাসেই প্রধানমন্ত্রী মোদীর সাথে একান্ত বৈঠকের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে সময় চাওয়া হয়েছে। নবান্ন সূত্র উদ্ধৃত করে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর, দিল্লি গিয়ে মোদীর সাথে বৈঠক করতে সময় চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

আচমকা দিল্লিতে বৈঠক কেন, তাও আবার ডিসেম্বর মাসেই এতেই সরগরম রাজনৈতিক মহল। বিশ্লেষণে উঠে আসছে এই প্রশ্ন মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী কি কিছু আঁচ করতে পেরেছেন? তিনি কেন ডিসেম্বর মাসেই তড়িঘড়ি বৈঠকের জন্য সময় চেয়ে আবেদন করলেন?

মোদী-মমতা বৈঠকের বিষয়ে স্পষ্ট করেনি তৃণমূল কংগ্রেস। তবে বিরোধী দল বিজেপির তরফে বারবার দাবি করা হচ্ছে, রাজ্যে প্রশাসন বলে কিছু নেই। সরকার পড়বে ডিসেম্বরেই।

এদিকে সিপিআইএম ও কংগ্রেসের কটাক্ষ, বিপদে পড়লেই মমতা দিল্লি ছোটেন মোদীর সাথে সমঝোতা করতে। 

নবান্ন সূত্রে জানা যাচ্ছে, মোদীর সঙ্গে একান্ত বৈঠক চান মমতা। গত ৫ আগস্ট একইরকম বৈঠকে বসেছিলেন মমতা-মোদী। পরে জানানো হয়, কেন্দ্রের তরফে বকেয়া টাকার দাবি করেছেন মুখ্যমন্ত্রী।  

জানা যাচ্ছে, আগামী ৫ ডিসেন্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক। ২০২৩ সালের G 20 সম্মেলনের আয়োজক দেশ ভারত। তার প্রস্তুতির জন্য সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে পরামর্শ করবেন প্রধানমন্ত্রী। এই সম্মেলনের মাঝে প্রধানমন্ত্রী মোদীর সাথে একান্ত বৈঠকের সময় চেয়েছেন পশ্তিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)