TET SCAM: ‘মানিক টাকা নিতে লোক পাঠাতেন’, বিস্ফোরক তাপস

20
Manik Bhattacharya

ইডির জেরার মুখোমুখি হওয়ার আগে সাংবাদিকদের উদ্দেশ্যে বিস্ফোরক মন্তব্য করলেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল। তার বক্তব্যকে ঘিরে শুরু হয়েছে জল্পনা। তাপসের কথায়, “আমাদের অফলাইনে যেগুলো বলেছিলাম, সেগুলো চেয়েছে, সেগুলোই দিতে যাচ্ছি। অফিস থেকেই টাকা(TET SCAM) যেত মানিকের কাছে। মহিষবাথানের অফিসে টাকা নিতে লোক পাঠাতেন মানিক”। ইডির জেরার আগেই সাংবাদিকদের উদ্দেশ্যে যেভাবে তাপস মন্ডল মানিকের সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেছেন, আগামীতে ইডির জেরায় আরও বিস্ফোরক মন্তব্য সামনে আসতে পারে বলে জল্পনা তুঙ্গে।

প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তে নেমে পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছে ইডি। তারপর থেকে মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডল ছিলেন সিবিআইয়ের নজরে। তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদে করে এর আগেই বিস্ফোরক তথ্য হাতে পেয়েছে ইডি। 

ইডির জেরায় তাপস মন্ডল জানিয়েছেন,অফলাইনে ভর্তি হওয়ার আবেদন পিছু ছাত্র-ছাত্রীদের থেকে ৫০০০ টাকা করে নিতেন মানিক। আর এই অফলাইনে ভর্তির জন্যই টাকা দিতে হত মানিককে। ইডি জানিয়েছে, ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত অফলাইন রেজিস্ট্রেশনের জন্য মানিককে এই টাকা দিয়েছেন ছাত্র-ছাত্রীরা। ইডির দেওয়া তথ্য অনুযায়ী, রাজ্যের ৬০০ টি বিএড কলেজ থেকে টাকা নিতেন মানিক। 

ইতিমধ্যেই মানিক ভট্টাচার্য সহ তাঁর পরিবারের একাধিক সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। এখনও অবধি পাওয়ার টাকার হিসেব প্রায় ১০ কোটি। এই টাকার পরিমাণ আগামী দিনে আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। তবে তার আগে তাপস মণ্ডলের বক্তব্য ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)