TET Scam: সিবিআই ম্যাজিক দেখাতে পারে, এবার বললেন বিচারপতি

21
abhijit gangopadhyay

বিলকুল বদল। টেট নিয়োগ দুর্নীতির (TET Scam) তদন্তে গঠিত সিবিআই সিট কাজকর্মে যে ক্ষোভ ছিল তা আর নেই। বরং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) ম্যাজিশিয়ানের সাথে তুলনা টানলেন।

সোমবার সিবিআইয়ের অফিসাররা আদালতে উপস্থিত হয়েই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা সম্পর্কে আদালতকে অবগত করবেন। একথা কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে জানিয়েছিলেন সিবিআই আইনজীবী। সকালেই উপস্থিত হন সিবিআই আধিকারিকরা। সেই সময় সিটের তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতি।কয়েকজন অফিসারদের বদলির কথাও তাঁর পর্যবেক্ষণে উঠে এসেছিল।

বেলা গড়াতেই সেই সিদ্ধান্ত থেকে কিছুটা সরলেন বিচারপতি। মামলার ক্ষেত্রে কী কী অগ্রগতি হয়েছে জানতে চান তিনি। এরপরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, সিবিআইয়ের প্রতি তাঁর আস্থা রয়েছে। সিবিআই ভালো কাজ করছে। ওএমআর শিট উদ্ধারের বিষয়ে সিবিআই ভালো কাজ করেছে। সিবিআই ম্যাজিক দেখাতে পারে। সিবিআইয়ের প্রতি আশা দেখতে পাচ্ছেন তিনি।

এর আগে সিবিআইয়ের কাছ থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানতে চেয়েছিলেন, শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের বাইরে আর কোনও প্রভাবশালী ব্যক্তি জড়িত রয়েছে কি না। এজন্য মুখবন্ধ খামে সিবিআইয়ের কাছ থেকে উত্তর চেয়েছিলেন তিনি। তখন সিবিআইয়ের আইনজীবী জানিয়েছিলেন সোমবার অর্থাৎ আজ সিবিআইয়ের আধিকারিকরা সশরীরে উপস্থিতি থাকবেন। তখন তিনি নিজেই জানতে পারবেন। সেইমতো আজ আদালতে উপস্থিত হন তদন্তকারী অফিসাররা।

আগামী দিনে শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে নেমে আর কোনও ব্যক্তির নাম জড়াতে পারে এই প্রশ্ন ইতিমধ্যেই মাথাচাড়া দিতে শুরু করেছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)