SSC Scam: চাকরির দাবিতে ধর্না মঞ্চে বিমান শুনলেন ‘বাম জমানায় এমন দুর্নীতি হয়নি’

TMC ও BJP দুপক্ষের তরফে ধর্নাকারীদের বাড়ি চলে যাওয়ার বার্তা এসেছে। তবে ধর্না পড়ল টানা ৫৭০ দিনে।

55

বিজয়া দশমীর দিনে হকের চাকরি দাবিতে ধর্না (SSC Scam) অব্যাহত। ৫৭০ দিনে পড়ল ধর্না। সেখানে গিয়ে শুভেচ্ছা বিনিময় করলেন প্রবীণ CPIM নেতা ও বামফ্রন্ট চেয়ারম্যান (Biman Bose) বিমান বসু।  তৃ়ণমূল কংগ্রেসের কটাক্ষ, উৎসবকে অহেতুক বারবার রাজনৈতিক আবরণে মুড়ছে সিপিআইএম। আর রাজনৈতিক মহলে চর্চা, বিরোধী দল বিজেপির নেতারা কোথায়?

  • TMC ও BJP দুপক্ষের তরফে ধর্নাকারীদের বাড়ি চলে যাওয়ার বার্তা এসেছে।
  • ধর্না পড়ল টানা ৫৭০ দিনে। মেধার ভিত্তিতে চাকরির দাবিতে ধর্না চলবে জানাচ্ছেন ধর্নাকারীরা।
  • উৎসব শেষে ফের সিবিআই ও ইডি অভিযানের ইঙ্গিত আসছে।

বিস্তারিত সংবাদ পড়ুন: 

শারোদতসবের শেষ দিনে ধর্মতলায় শিক্ষক শিক্ষিকাদের ধর্নামঞ্চে মিষ্টি নিয়ে হাজির বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সূত্রের খবর, বিমান বসুকে দেখে ধর্নামঞ্চ থেকে অনেকেই বলেন, আমরা জানি বামফ্রন্ট সরকারের আমলে এমন দুর্নীতির দুর্দশা হয়নি। তখন নিয়ম করে শিক্ষা দফতরের চাকরি হতো। সব শুনে তাঁদের পাশে থাকার বার্তা দেন বামফ্রন্ট চেয়ারম্যান।

মেধা ভিত্তিক নিয়োগ দাবিতে ধর্মতলায় টানা ধর্না চলছে। উৎসবের আবহে এই ধর্না থেকে সরে বাড়ি যাওয়ার বার্তা দিয়েছেন তৃ়ণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ। পরে ধর্নাকারীদের বাড়ি যেতে অনুরোধ করেন বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। সরকার ও বিরোধী পক্ষের এমন বার্তার পরেও ধর্না চলছে।

শিক্ষা দফতরের নিয়োগ দুর্নীতিতে জর্জরিত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কোটি কোটি টাকা ও বিপুল বেআইনি সম্পত্তি উদ্ধার করার পর জেলে আছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দুর্নীতিতে জড়িয়ে শিক্ষা বিভাগের পার্থী ঘনিষ্ঠ কর্মকর্তারা জেলে। সূত্রের খবর উৎসব মিটলেই সিবিআই ও ইডি অভিযান ফের শুরু হবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)