মানিকের বিষয়ে সবটাই জানা পার্থর, তবুও চুপ: ED

24

শুক্রবার স্কুল সার্ভিস কমিশনের মামলায় পার্থর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্য এবং পার্থ চট্টোপাধ্যায়দের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছে ইডি। মানিকের সঙ্গে পার্থর যোগসূত্র রয়েছে বলে চাঞ্চকর দাবি এনফোর্সমেন্ট ডাইরেকটরেট(ED)।

 ইডির বিস্ফোরক অভিযোগ, মানিকের দুর্নীতি সম্পর্কে সবটা জেনেও পার্থ চট্টোপাধ্যায় কোনও পদক্ষেপ নেয়নি। মানিকের দুর্নীতি নিয়ে কেন কোনও দায়িত্ব পালন করেননি পার্থ? আদালতে ইডির তরফে এমনটাই প্রশ্ন তোলা হয়েছে । 

এর আগে প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় ইডির তরফে দাবি করা হচ্ছে। মানিকের পরিবারের সদস্যদের সঙ্গে পরিবারের বাইরের সদস্যদের জয়েন্ট অ্যাকাউন্ট রয়েছে। এর মধ্যে ইডির তরফে দাবি করা হয়েছে, মানিকের স্ত্রীর সঙ্গে মৃত্যুঞ্জয় নামের এক ব্যক্তির অ্যাকাউন্ট রয়েছে। ২০১৬ সালে ওই ব্যক্তির মৃত্যু হয়। এরপরেও কেওয়াইসির জন্য ব্যাঙ্কে তথ্য জমা দেওয়া হয়েছে। 

একইসঙ্গে মানিকের ছেলের একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট এই মুহুর্তে তদন্তকারী সংস্থাগুলির নজরে। মানিকের ছেলে শৌভিক একাধিক বিএড কলেজ থেকেও টাকা তুলত বলে জানা গেছে। মানিকের এই পাহাড় প্রমাণ দুর্নীতির পরেও সবটা পার্থ কেন মুখ বুজে দেখে গিয়েছিলেন? প্রশ্ন তুলেছেন তদন্তকারী সংস্থার অফিসাররা।

গতকালই মানিকের বিরুদ্ধে একাধিক তথ্য জমা দিয়ে ১৪ দিনের হেফাজতে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইডি। একইসঙ্গে ইডির তরফে দাবি করা হচ্ছে ৪ হাজার চাকরি প্রার্থীদের নাম উল্লেখ করা হয়েছে। যার মধ্যে আড়াই হাজার চাকরি প্রার্থীদের নিয়োগ হয়েছে। প্রায় ১০ কোটি টাকা মিলেছে মানিক ও তাঁর পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি থেকে। তবে কি আগামী দিনে তাঁদের নিয়োগ নিয়েও প্রশ্ন উঠতে পারে? 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)